লিখটেনস্টাইনের জালে স্পেনের গোল উৎসব

রাশিয়া বিশ্বকাপের টিকেট পাওয়ার লড়াইয়ে দুর্দান্ত শুরু করেছে স্পেন। দিয়েগো কস্তা, দাভিদ সিলভার দাপুটে পারফরম্যান্সে লিখটেনস্টাইনের জালে গোল উৎসব করেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2016, 09:07 PM
Updated : 6 Sept 2016, 02:37 PM

স্পেনের লিওনে সোমবার রাতে প্রতিপক্ষকে ৮-০ ব্যবধানে উড়িয়ে দেয় ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। কস্তা, সিলভা ও আলভারো মোরাতা দুটি করে গোল করেন। আর সের্হি রবের্তো ও ভিতোলো একবার করে বল জালে পাঠান।  

ঘরের মাঠে দশম মিনিটেই এগিয়ে যায় স্পেন; বাঁ দিক থেকে মিডফিল্ডার কোকের দারুণ ফ্রি কিকে ছয় গজ বক্সের সামনে অনেকখানি লাফিয়ে হেডে বল জালে জড়ান কস্তা।

প্রথমার্ধের বাকি সময় প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রাখলেও ব্যবধান বাড়াতে পারেনি স্বাগতিকরা। তবে দ্বিতীয়ার্ধে তাদের আটকানোর কোনো সাধ্যই ছিল না লিখটেনস্টাইনের।

৫৫তম মিনিটে স্প্যানিশদের গোল বন্যার শুরু। বল পায়ে ঢুকে ছয় গজ বক্সের বাইরে থেকে অনায়াসেই গোলরক্ষককে পরাস্ত করেন বার্সেলোনা মিডফিল্ডার রবের্তো।

চার মিনিট পর দুই গজ দূর থেকে স্কোরলাইন ৩-০ করেন সিলভা। এক মিনিট পর ব্যবধান আরও বাড়ান আগের গোলে অবদান রাখা সেভিয়ার মিডফিল্ডার ভিতোলো।

ব্রাজিলে জন্ম নেওয়া স্ট্রাইকার কস্তার ৬৬তম মিনিটে আরেকটি সফল হেড এবং স্কোরলাইন ৫-০।

ফিফা র‌্যাংকিংয়ের ১৮২তম স্থানে থাকা দলটির দুর্দশা আরও বাড়ান ৬৯তম মিনিটে বদলি নামা মোরাতা। পরপর দুই মিনিটে দুবার বল জালে জড়ান রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড।

আর যোগ করা সময়ে আরেকবার বল জালে পাঠিয়ে গোল উৎসবের ইতি টানেন ম্যানচেস্টার সিটির তারকা সিলভা।

‘জি’ গ্রুপের অন্য ম্যাচে ইতালি ৩-১ গোলে হারিয়েছে ইসরায়েলকে। অন্য ম্যাচে আলবেনিয়া ২-১ গোলে হারিয়েছে মেসিডোনিয়াকে।