রোনালদোকে ছাড়াই জিততে আত্মবিশ্বাসী নানি

জিব্রাল্টারকে বড় ব্যবধানে উড়িয়ে দিতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পেরে দারুণ উচ্ছ্বসিত নানি। সামনে বিশ্বকাপ বাছাইপর্বের লড়াইয়ে অধিনায়ক ক্রিস্তিয়ানো রোনালদোকে ছাড়াই দলকে জেতাতে আত্মবিশ্বাসী পর্তুগালের এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2016, 01:31 PM
Updated : 2 Sept 2016, 01:31 PM

বৃহস্পতিবার রাতে দেশের মাটিতে জিব্রাল্টারকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দিতে জোড়া গোল করেন রোনালদোর অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেওয়া নানি।

গত ১০ জুলাই ইউরোর ফাইনালে প্রথমার্ধে চোট পেয়ে রোনালদো ছিটকে পড়ার পর নানির নেতৃত্বে প্রথমবারের মতো ইউরোপ চ্যাম্পিয়ন হয় পর্তুগিজরা। তিনবারের বর্ষসেরা ফুটবলার সম্প্রতি চোট কাটিয়ে রিয়াল মাদ্রিদের অনুশীলনে ফিরলেও ম্যাচ খেলার মতো ফিট না থাকায় তাকে দলে রাখেননি কোচ ফের্নান্দো সান্তোস।

ফলে আগামী মঙ্গলবার বিশ্বকাপ বাছাইপর্বে সুইজারল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচেও নিয়মিত অধিনায়ককে পাবে না পর্তুগাল। তবে জিব্রাল্টারের বিপক্ষে নিজের ও দলের পারফরম্যান্সে আত্মবিশ্বাসী হয়ে ওঠা নানি দলের সেরা খেলোয়াড়কে ছাড়া জিততে আশাবাদী।

দলে নেই গত ইউরোয় সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার জেতা বায়ার্ন মিউনিখের মিডফিল্ডার রেনাতো সানচেসও।

“অবশ্যই, ক্রিস্তিয়ানো রোনালদো ও রেনাতো সানচেস খুব গুরুত্বপূর্ণ (খেলোয়াড়)। কিন্তু এই খেলোয়াড়দের অনুপস্থিতির সঙ্গে আমাদের মানিয়ে নিতে হবে। আমাদের খেলোয়াড়দের ভালো জবাব দেওয়ার সক্ষমতা আছে যেমন ভাবে আমরা (জিব্রাল্টারের) বিপক্ষে খেলেছি্।”

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বে ‘বি’ গ্রুপে পর্তুগালের অন্য চার প্রতিপক্ষ হলো হাঙ্গেরি, ফারো আইল্যান্ডস, লাটভিয়া ও অ্যান্ডোরা।