ইতালিকে সহজেই হারাল ফ্রান্স

বিশ্বকাপ বাছাইপর্বের লড়াইয়ে নামার আগে আত্মবিশ্বাস বাড়ানো দারুণ এক জয় পেয়েছে ফরাসিরা। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালিকে ৩-১ গোলে হারিয়েছে গত ইউরোর রানার্সআপ ফ্রান্স।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2016, 09:31 PM
Updated : 2 Sept 2016, 12:30 PM

ইতালির বারির সান নিকোলা স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতে ঢিমেতালে চলা ম্যাচে প্রাণ আনেন অঁতনি মার্সিয়াল। মাঝমাঠ থেকে পল পগবার লম্বা করে বাড়ানো বল ডিফেন্ডার জর্জো কিয়েল্লিনি ধরতে ব্যর্থ হলে পেয়ে যান তিনি। দ্রুত ডি-বক্সে ঢুকে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফরোয়ার্ড।

সপ্তদশ মিনিটে এগিয়ে যাওয়া ফ্রান্সের স্বস্তি বেশিক্ষণ থাকেনি। চার মিনিট বাদেই সমতা ফেরান গ্রাৎসিয়ানো পেল্লে। ডান দিক থেকে এদেরের দারুণ একটি পাস প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে শরীরটাকে পুরো ঘুরিয়ে বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন এই ফরোয়ার্ড।

২৮তম মিনিটে আবার এগিয়ে যায় ফ্রান্স। একটি কর্নার ইতালির রক্ষণ পুরোপুরি বিপদমুক্ত করতে ব্যর্থ হলে দুই সতীর্থ ঘুরে বল পেয়ে যান অলিভিয়ে জিরুদ। ১০ গজ দূর থেকে হাফ-ভলিতে লক্ষ্যভেদ করেন আর্সেনাল ফরোয়ার্ড।

৩৪তম মিনিটে ছয় গজ বক্সের মধ্যে বল পেয়েও গোল করতে ব্যর্থ হন আন্তোনিও কানদ্রেভা। অন্য দিকে ৮১তম মিনিটে পগবার সাহায্যে বল জালে পাঠিয়ে ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করেন পিএসজির ডিফেন্ডার লেইভিন কুরজাভা।

আগামী মঙ্গলবার বিশ্বকাপ বাছাইপর্বে বেলারুশের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ফ্রান্স। ‘এ’ গ্রুপে তাদের অন্য চার প্রতিপক্ষ নেদারল্যান্ডস, সুইডেন, বুলগেরিয়া ও লাক্সেমবার্গ।

‘জি’ গ্রুপে ইতালি আগামী সোমবার নিজেদের প্রথম ম্যাচে ইসরায়েলের মুখোমুখি হবে। এই গ্রুপে তাদের অন্য চার সঙ্গী স্পেন, আলবেনিয়া, মেসিডোনিয়া ও লিখটেনস্টাইন।