১০ মিটার এয়ার রাইফেলে বাকিই সেরা

জাতীয় শুটিং চ্যাম্পিয়নশিপে ১০ মিটার এয়ার রাইফেলের শ্রেষ্ঠত্ব ধরে রেখেছেন আব্দুল্লাহ হেল বাকি। ২০২.৫ স্কোর গড়ে টানা পঞ্চমবারের মতো সেরা হয়েছেন এই শুটার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2016, 03:54 PM
Updated : 31 August 2016, 04:01 PM

গুলশানের শুটিং রেঞ্জে বুধবার ১০ মিটার এয়ার রাইফেলে ২০১.২ স্কোর গড়ে দ্বিতীয় হন নারায়ণগঞ্জ শুটিং ক্লাবের মাহমুদুল হাসান। তৃতীয় হয়েছেন ঢাকা রাইফেল ক্লাবের শোভন চৌধুরী।

শিরোপা নির্ধারণী লড়াইয়ে বাকির সঙ্গে মাহমুদুলের লড়াইটা দারুণ জমেছিল। শেষ দুই শটের প্রথমটির পর দুজনের স্কোর ছিল সমান ১৯২। শেষ শটে বাকি ১০.৫ স্কোর করে সেরা ও মাহমুদুল ৯.২ স্কোর করে দ্বিতীয় হন।

টানা পাঁচবার ১০ মিটার এয়ার রাইফেলে সেরা হওয়ার পথে কোয়ালিফিকেশন রাউন্ডে জাতীয় রেকর্ড গড়েন বাকি। নৌবাহিনী শুটিং ক্লাবের এই শুটারের খুশিটা স্বাভাবিকভাবেই বেশি।

“টানা কতবার চ্যাম্পিয়ন হলাম, সেটা আমার কাছে মোটেই গুরুত্বপূর্ণ নয়। আমি সবসময় পারফরম্যান্সের দিকেই দৃষ্টি দেই। একটা কারণে আমি খুশি, সেটা হলো এতদিন জাতীয় পর্যায়ে সেরা স্কোর ছিল আসিফ ভাইয়ের (আসিফ হোসেন খান) ৫৯৫। গতবার সেটা ছুঁয়েছিলাম। আজকে ৫৯৬ করে ফাইনাল নিশ্চিত করেছি। এটাই আমার সন্তুষ্টি।”
১০ মিটার এয়ার রাইফেলের জুনিয়রদের ইভেন্টে বিকেএসপি শুটিং ক্লাবের রবিউল ইসলাম ২০৭.১ স্কোর নিয়ে সেরা হয়েছেন।
৫০ মিটার পিস্তলে আর্মি শুটিং অ্যাসোসিয়েশনের মোহাম্মদ শাকিল আহমেদ ৫৪৪ স্কোর নিয়ে প্রথম, একই ক্লাবের রায়হানুল ইসলাম (৫২২) দ্বিতীয় হয়েছেন। 
এই ইভেন্টের জুনিয়র বিভাগে তিনটি স্থানই পেয়েছেন আর্মি শুটিং অ্যাসোসিয়েশনের শুটাররা। আনোয়ার হোসেন (৫৩০) প্রথম, ফিরোজ হাওলাদার (৫১১) দ্বিতীয় ও সাব্বির আলামিন (৪৮৮) তৃতীয়।
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক