মালদ্বীপের সঙ্গে ড্র করতে পারলেই খুশি সেইন্টফিট

গত দুই ম্যাচে মালদ্বীপের কাছে বাংলাদেশের হার ৩-১ ব্যবধানে। বাস্তবতা জেনে বাংলাদেশ কোচ টম সেইন্টফিট জয়ের আশা করছেন না। এএফসি এশিয়ান কাপের বাছাইপর্বে ওঠার প্লে-অফ ম্যাচের আগের প্রস্তুতি ম্যাচে তাই ড্র করতে পারলেই খুশি থাকবেন বলে জানিয়েছেন বাংলাদেশ কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2016, 02:55 PM
Updated : 31 August 2016, 02:55 PM

আগামী বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত দশটায় মালদ্বীপের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। মালেতে আগের দিনের সংবাদ সম্মেলনে ড্রয়ের লক্ষ্য জানান সেইন্টফিট।

“মালদ্বীপই এ ম্যাচে ফেভারিট এবং গত দুই বছরে তারা অনেক উন্নতি করেছে। দক্ষিণ কোরিয়ার সঙ্গে ড্র করাটা মালদ্বীপের ফুটবলের চিত্রটা আমাদের দেখাচ্ছে। তাদের সঙ্গে ড্র করতে পারলেই আমরা ‍খুশি হব।”

“মালদ্বীপের খেলোয়াড়রা টেকনিক্যালি অনেক ভালো কিন্তু আমি নিশ্চিত কিছু জায়গা আছে, যেখানে আমরা সুযোগ নিতে পারি। আমাদের মূল সমস্যা গোল করা নিয়ে।”

আগামী ৬ সেপ্টেম্বর ঢাকায় ও ১০ অক্টোবর থিম্পুতে ভুটানের সঙ্গে এএফসি কাপের বাছাইপর্বে ওঠার প্লে-অফে মুখোমুখি হবে বাংলাদেশ। প্রথম লেগের আগে নিজেদের শক্তি, দুর্বলতা ‍বুঝে নেওয়ার জন্যই মালদ্বীপের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটি সুযোগ হয়ে এসেছে সেইন্টফিটের সামনে।

চোটের কারণে মালদ্বীপ ম্যাচে নেই নিয়মিত অধিনায়ক মামুনুল ইসলাম। কার্ডের কারণে খেলা হচ্ছে না মিডফিল্ডার জামাল ভূইয়ার। এছাড়া জুয়েল রানা, আতিকুর রহমান মিশু, আমিনুর রহমান সজীবদের মতো নির্ভরযোগ্যদের দলে রাখেননি সেইন্টফিট।

মালদ্বীপ কোচ ড্যারেন স্টুয়ার্ট অবশ্য জয়ের লক্ষ্য নিয়ে নামার কথা জানান সংবাদ সম্মেলনে।

“আগামীকাল বাংলাদেশের বিপক্ষের প্রীতি ম্যাচটি আমাদের জন্য এএফসি এশিয়ান কাপের কোয়ালিফাইয়িংয়ে লাওসের মুখোমুখি হওয়ার আগের প্রস্তুতি ম্যাচ। আমি ইতিবাচক ফল চাই।”