উরুগুয়ের বিপক্ষে মেসিকে পাওয়ার আশা

উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে অধিনায়ক লিওনেল মেসিকে পাওয়ার বিষয়ে আশাবাদী আর্জেন্টিনা কোচ এদগার্দো বাউসা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2016, 01:50 PM
Updated : 31 August 2016, 01:50 PM

বুয়েনস আইরেসে গত মঙ্গলবার দলের সঙ্গে অনুশীলন করেন চোট নিয়ে আর্জেন্টিনার ক্যাম্পে যোগ দেওয়া মেসি।

লা লিগায় গত রোববার আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে বার্সেলোনার ১-০ গোলে জেতা ম্যাচ শেষে অস্বস্তি অনুভব করেন মেসি। পরের দিন কাতালান ক্লাবটি তার মেডিক্যাল পরীক্ষা করানোর পর বাঁ হ্যামস্ট্রিংয়ে চোট ধরা পড়ে।

এর পরও মেসিকে জাতীয় দলের ক্যাম্পে যাওয়ার অনুমতি দেয় বার্সেলোনা।

আর্জেন্টিনার দৈনিক ওলেকে বাউসা বলেন, “সে ঠিক আছে… আমার বিশ্বাস আছে যে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে খেলার জন্য ঠিক থাকবে সে।”

আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) সামাজিক যোগাযোগের মাধ্যমে মেসির অনুশীলনের ছবি দেয়, কিন্তু তারকা এই ফরোয়ারর্ডের ফিটনেস নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি তারা।  

এএফএ গত সোমবার জানিয়েছিল, সের্হিও আগুয়েরো আর হাভিয়ের পাস্তোরে চোটের কারণে বিশ্বকাপ বাছাইপর্বের দুই ম্যাচে খেলতে পারবেন না।

বাংলাদেশ সময় আগামী শুক্রবার ভোরে উরুগুয়ের বিপক্ষে দেশের মাটিতে খেলবে আর্জেন্টিনা। আর ৭ সেপ্টেম্বর ভেনেজুয়েলার মাঠে খেলবে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

২০১৮ রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আর্জেন্টিনা।

শীর্ষে থাকা উরুগুয়ের পয়েন্ট ১৩। দ্বিতীয় স্থানে থাকা একুয়েডরের পয়েন্টও ১‌৩। চিলি ও কলম্বিয়ার পয়েন্ট সমান ১০, তবে গোল ব্যবধানে এগিয়ে চতুর্থ চিলি।

ব্রাজিল ও প্যারাগুয়ের পয়েন্ট সমান ৯। তবে গোল ব্যবধানে এগিয়ে ষষ্ঠ স্থানে আছে নেইমারের দল।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের প্রথম চারটি দল সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। পঞ্চম দলটিকে খেলতে হবে প্লে-অফ।