শেষ সময়ের গোলে জিতল ম্যান ইউ

শিরোপাধারী লেস্টার সিটিকে হারিয়ে প্রিমিয়ার লিগ শুরু করা হাল সিটি ম্যানচেস্টার ইউনাইটেডকেও আটকে দিতে বসেছিল। শেষ পর্যন্ত তা আর হয়নি। দ্বিতীয়ার্ধের যোগ করা সময় মার্কাস ‌র‌্যাশফোর্ডের গোলে লিগের তৃতীয় জয় পেয়েছে জোসে মরিনিয়োর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2016, 07:12 PM
Updated : 28 August 2016, 11:48 AM

আগের দুই ম্যাচে সান্ডারল্যান্ড ও স্টোক সিটিকে হারানো ওয়েইন রুনি, জ্লাতান ইব্রাহিমোভিচরা শুরু থেকে হাল সিটির মাঠে আধিপত্য করে। কিন্তু গোলের দেখা মিলছিল না।

৩৭তম মিনিটে প্রথমার্ধের সেরা সুযোগটি নষ্ট হয় ইউনাইটেডের। বক্সের জটলার মধ্যে রুনির নেওয়া জোরাল শট প্রতিপক্ষের ডিফেন্ডার কার্টিস ডেভিসের হাতে লাগে। ইউনাইটেডের পেনাল্টির আবেদনে সাড়া দেননি রেফারি।

প্রথমার্ধের শেষ দিকে রুনির ফ্রি-কিক থেকে বল অফসাইডের ফাঁদ ভেঙে পা দিয়ে নামালেও ঠিকঠাক নিয়ন্ত্রণে রাখতে পারেননি ইব্রাহিমোভিচ। শেষ মুহূর্তে সুইডিশ এই ফরোয়ার্ডের ব্যাক হিল বাইরের জাল কাঁপায়।

৬৫তম মিনিটে পগবার ক্রসে ইব্রাহিমোভিচের নিখুঁত ফ্লিকে বিপজ্জনক জায়গায় মাতা বল পাওয়ার আগেই অফসাইডের পতাকা তোলেন সহকারী রেফারি।

লেস্টার ও সোয়ানসি সিটিকে হারানো হাল সিটি ৭৬তম মিনিটে এগিয়ে যেতে বসেছিল। টম হাডলস্টোনের দূরপাল্লার শট ইউনাইটেডের এরিক বেইলির গায়ে লেগে দিক বদলে অল্পের জন্য পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

বক্সের একটু ওপর থেকে পগবার নেওয়ার বাঁকানো শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট এবং হেনরিক মাখিতারিয়ানের দূরপাল্লার শট গ্লাভসবন্দি হলে ইউনাইটেডের হতাশা বাড়ে।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে বাঁ দিক থেকে আক্রমণে যাওয়া রুনি প্রতিপক্ষের এক খেলোয়াড়কে কাটিয়ে বল বাড়ানোর পর প্লেসিং শটে তা ঠিকানায় পৌঁছে দেন ইংলিশ ফরোয়ার্ড র‌্যাশফোর্ড।

টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইউনাইটেড। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে শীর্ষে শনিবার বার্নলিকে নিজেদের মাঠে ৩-০ গোলে হারানো চেলসি।

শনিবার অন্যান্য ম্যাচে শিরোপাধারী লেস্টার ২-১ গোলে সোয়ানসি সিটিকে ও আর্সেনাল ৩-১ গোলে ওয়াটফোর্ডকে হারায়। লিভারপুল-টটেনহ্যামের মধ্যে দিনের প্রথম ম্যাচ ১-১ গোলে ড্র হয়।

টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইউনাইটেড। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে শীর্ষে শনিবার রাতে বার্নলিকে নিজেদের মাঠে ৩-০ গোলে হারানো চেলসি।

দিনের আরেক ম্যাচে স্টোক সিটিকে একমাত্র গোলে হারানো এভারটনের পয়েন্ট ৭।

একটি ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৬। টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৫। আর্সেনাল, লেস্টার ও লিভারপুলের পয়েন্ট সমান ৪।