তৃতীয় ম্যাচে এসে জয় পেল লেস্টার

প্রথম দুই ম্যাচে জয়শূন্য থাকা লেস্টার সিটি ছন্দে ফিরেছে। জেমি ভার্ডি ও ওয়েস মর্গ্যানের গোলে সোয়ানসি সিটিকে ২-১ ব্যবধানে হারিয়েছে গতবারের চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2016, 04:20 PM
Updated : 27 August 2016, 04:21 PM

এবারের লিগে লেস্টারের এটাই প্রথম জয়। উদ্বোধনী ম্যাচে হাল সিটির কাছে হারের পর গত সপ্তাহে আর্সেনালের সঙ্গে ঘরের মাঠে ড্র করে ক্লাওদিও রানিয়েরির শিষ্যরা।

শনিবার বেশ কয়েকটি ভালো আক্রমণের পর ৩২তম মিনিটে দারুণ এক প্রতি-আক্রমণে এগিয়ে যায় গতবারের চ্যাম্পিয়নরা।

নিজেদের সীমানা থেকে ড্যানি ড্রিংকওয়াটারের লম্বা করে বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করেন জেমি ভার্ডি। গত মৌসুমে লিগের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা ভার্ডির এটা এ মৌসুমের প্রথম।

বিরতির ঠিক আগে ব্যবধান দ্বিগুণ হতে পারতো; তবে জাপানের ফরোয়ার্ড শিনজি ওকাজাকির বিদুৎ গতির শট কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকান সোয়ানসি গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করেন ওয়েস মর্গ্যান। কর্নার থেকে উড়ে আসা বল ছয় গজ বক্সের বাইরে জটলার মধ্যে পেয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন লেস্টার অধিনায়ক।

চার মিনিট পরেই ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করে ফেলতে পারতেন রিয়াদ মাহরেজ; কিন্তু তার দুর্বল স্পটকিক অনায়াসেই ধরে ফেলেন পোলিশ গোলরক্ষক লুকাস ফাবিয়ান্সকি। স্প্যানিশ ডিফেন্ডার জর্দি আমাত ডি-বক্সে ওকাজাকিকে ফাউল করায় পেনাল্টি পেয়েছিল লেস্টার।

এই নিয়ে লিগে লেস্টারের হয়ে শেষ চার পেনাল্টির তিনটিতেই গোল করতে ব্যর্থ হলেন মাহরেজ।

৭৯তম মিনিটে ব্যবধান কমায় সোয়ানসি। ছয় গজের বক্সের ঠিক বাইরে থেকে হেডে বদলি গোলরক্ষক রন-রবের্ট জিলারকে পরাস্ত করেন ডাচ মিডফিল্ডার লেরোয় ফের।

আরেক ম্যাচে ওয়ার্টফোর্ডকে ৩-১ গোলে হারিয়েছে শিরোপাপ্রত্যাশী আর্সেনাল। অন্য ম্যাচে বার্নলিকে ৩-০ গোলে হারিয়ে জয়ের ধারা ধরে রেখেছে চেলসি।

দিনের প্রথম ম্যাচে টটেনহ্যাম হটস্পার ও লিভারপুলের মধ্যকার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

৩ ম্যাচের সবকটিতে জেতা চেলসির পয়েন্ট ৯।

দিনের আরেক ম্যাচে স্টোক সিটিকে একমাত্র গোলে হারানো এভারটনের পয়েন্ট ৭।

একটি ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৬।

টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৫। আর্সেনালের পয়েন্ট ৪।

নবম স্থানে থাকা লেস্টার ও দশম স্থানে থাকা লিভারুপলের পয়েন্টও ৪; তবে গোল ব্যবধানে পিছিয়ে তারা।