জাতীয় দলের বাইরে রোনালদো

কদিন পর শুরু হতে যাওয়া বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম রাউন্ডে ক্রিস্তিয়ানো রোনালদোকে পাচ্ছে না পর্তুগাল। চোট কাটিয়ে উঠলেও পুরোপুরি ফিট না হওয়ায় রিয়াল মাদ্রিদের এই তারকা ফরোয়ার্ডকে ছাড়াই দল ঘোষণা করেছেন কোচ ফের্নান্দো সান্তোস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2016, 03:57 PM
Updated : 26 August 2016, 03:57 PM

বৃহস্পতিবার রাতে উয়েফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা রোনালদো গত ১০ জুলাই ফ্রান্সের বিপক্ষে ইউরোর ফাইনালে হাঁটুতে চোট পেয়েছিলেন। এরপর থেকেই মাঠের বাইরে তিনি।

প্রাক-মৌসুম পর্বে কোনো ম্যাচ না খেলা রোনালদো ক্লাবে দেরিতে যোগ দিয়ে এখন পর্যন্ত প্রতিযোগিতামূলক কোনো লড়াইয়ে নামেননি। মাত্রই অনুশীলন শুরু করেছেন।

আগামী বৃহস্পতিবার জিব্রাল্টারের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে পর্তুগাল। আর ৬ সেপ্টেম্বর রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে বর্তমান ইউরোপ চ্যাম্পিয়নরা মাঠে নামবে সুইজারল্যান্ডের বিপক্ষে।

চোট সমস্যার কারণে মিডফিল্ডার ভিয়েইরিনিয়াকেও এই দুই ম্যাচে পাচ্ছেন না কোচ সান্তোস। বাদ পড়েছেন ডিফেন্ডার রিকার্দো কারভালিও।

প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন ভালেন্সিয়ার ডিফেন্ডার জোয়াও কানসেলো ও পোর্তোর ফরোয়ার্ড আন্দ্রে সিলভা। আর দলে ফিরেছেন মোনাকোর মিডফিল্ডার বের্নার্দো সিলভা।