রোনালদো-বেলের চেয়ে নিজেকে এগিয়ে রাখছেন গ্রিজমান

ইউরোপের সেরা খেলোয়াড়ের পুরস্কার জয়ের দৌড়ে দুই প্রতিদ্বন্দ্বী ক্রিস্তিয়ানো রোনালদো আর গ্যারেথ বেলের চেয়ে নিজেকে এগিয়ে রাখছেন অঁতোয়ান গ্রিজমান। পুরস্কারটি তার প্রাপ্য বলে দাবি করেছেন আতলেতিকো মাদ্রিদের ফরাসি এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2016, 12:23 PM
Updated : 24 August 2016, 12:23 PM

আতলেতিকোর হয়ে ২০১৫-১৬ মৌসুমটা অসাধারণ কাটে গ্রিজমানের। লা লিগায় গত মৌসুমে ২২টি গোল করেন তিনি। এর পর ফ্রান্সের হয়ে ৬ গোল করে ২০১৬ ইউরোর গোল্ডেন বুট জেতেন ২৫ বছর বয়সী তারকা এই ফরোয়ার্ড।

গ্রিজমান বলেন, “ফাইনালিস্ট হতে পেরে আমি গর্বিত, এটা বোঝায়, আমি সঠিক পথেই আছি এবং এভাবে চালিয়ে যেতে হবে। আমাকে উদ্ধত শোনাক সেটা চাই না, কিন্তু এই পুরস্কার আমার প্রাপ্য কারণ, ক্লাব আর জাতীয় দলের হয়ে আমার অসাধারণ একটি মৌসুম কেটেছে।”

“এটা অবিস্মরণীয় মৌসুম, প্রথমে আতলেতিকোর হয়ে চ্যাম্পিয়ন্স লিগ, এর পর ফ্রান্সের হয়ে ইউরো। দুর্ভাগ্যবশত, আমরা একটি শিরোপা জিততে পারিনি এবং এটা আমাদের জন্য একটা ধাক্কা ছিল, আমাদের সমর্থকদের জন্যও।”
রিয়াল লা লিগার শিরোপা না জিতলেও ৩৫ গোল করেন রোনালদো। তবে দলকে চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে টুর্নামেন্ট সর্বোচ্চ ১৬ গোল করেন তিনি। ফ্রান্সকে হারিয়ে পর্তুগালের হয়ে প্রথমবারের মতো ইউরোর শিরোপা জেতেন তারকা এই ফরোয়ার্ড।
রিয়ালের হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ১৯ গোল করেন বেল। ওয়েলসের এই ফরোয়ার্ড ইউরোতেও অসাধারণ ফুটবল উপহার দেন।
ইউরোপের সেরা খেলোয়াড়ের পুরস্কার জয়ীর নাম আগামী বৃহস্পতিবার ঘোষণা করা হবে।