‘আহাম্মকদের’ কথা না শুনতে মেসিকে আর্জেন্টিনা কোচের পরামর্শ

অবসরের সিদ্ধান্ত বদলে জাতীয় দলে ফেরার আগে লিওনেল মেসিকে বেশি কথা বলা ‘আহাম্মক’ সমালোচকদের পাত্তা না দেওয়ার পরামর্শ দিয়েছিলেন আর্জেন্টিনার নতুন কোচ এদগার্দো বাউসা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2016, 01:34 PM
Updated : 23 August 2016, 01:34 PM

গত জুনের শেষ সপ্তাহে কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হারের পর পরই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন মেসি। তার কদিন পর কোচের পদ থেকে পদত্যাগ করেন জেরার্দো মার্তিনো।
 
দায়িত্ব পেয়েই বাউসা জানিয়েছিলেন, সময়ের সেরা তারকা মেসিকে ফেরানোই তার প্রথম লক্ষ্য। আর এর জন্য বার্সেলোনায় গিয়ে মেসির সঙ্গে কথা বলেন বাউসা। নতুন কোচের সঙ্গে আলোচনার পর জাতীয় দলে ফেরার সিদ্ধান্ত নেন ২৯ বছর বয়সী মেসি।

মেসির সঙ্গে সেই সাক্ষাতের বিষয়ে আর্জেন্টিনার লা নাসিওন পত্রিকাকে বাউসা বলেন, “আমি মেসির সঙ্গে কথা বলতে গিয়েছিলাম, তাকে রাজি করাতে নয়। আমি ফুটবল নিয়ে কথা বলতে গিয়েছিলাম। ফুটবল নিয়ে আমরা প্রায় দুই ঘণ্টা কথা বলি এবং স্বাভাবিকভাবেই তা থেকে বেরিয়ে আসে যে সে হয়ত দলে থাকবে।”

“আমি তাকে বলেছি যে আর্জেন্টিনায় ১০০ আহাম্মক আছে, যারা কথা বলে আর সমালোচনা করে। আমি তাকে বলেছি যে মানুষ বেশি চায় এবং তুমি যদি সমালোচনা করা ১০০ আহাম্মকের কথা শোনো, তুমি পাগল হয়ে যাবে।”

এটা বলার পরই মেসি তার মত বদলায় বলে জানান বাউসা। 
 
“এর পরই এই বিবৃতি (মেসির জাতীয় দলে ফেরার বিবৃতি) আসে, যেটাকে আমি খুব স্বাভাবিক হিসেবে দেখেছি।”