বেলের নৈপুণ্যে জয়ে শুরু রিয়ালের

প্রায় দ্বিতীয় একাদশ নিয়েও সহজ জয় দিয়ে ২০১৬-১৭ মৌসুমের লা লিগা অভিযান শুরু করেছে রিয়াল মাদ্রিদ। গ্যারেথ বেলের নৈপুণ্যে স্পেনের সফলতম ক্লাবটি ৩-০ গোলে হারিয়েছে রিয়াল সোসিয়েদাদকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2016, 08:33 PM
Updated : 22 August 2016, 12:43 PM

রোববার রিয়ালের জয়ে জোড়া গোল করেন ওয়েলসের ফরোয়ার্ড বেল। অন্য গোলটি মার্কো আসেনজিওর।

সোসিয়েদাদের মাঠে রিয়ালে ছিলেন না ক্রিস্তিয়ানো রোনালদো, কেইলর নাভাস, করিম বেনজেমা ও লুকা মদ্রিচ।

‘বিবিসি’ আক্রমণভাগের দুই সদস্য রোনালদো ও বেনজেমার অনুপস্থিতিতে আক্রমণভাগের নেতৃত্বে ছিলেন বেল। দলকে এগিয়ে নিতে দুই মিনিটের বেশি সময় নেননি তিনি।

নিজেদের অর্ধ থেকে সের্হিও রামোস বল বাড়ান দানিয়েল কারবাহালকে। তার অসাধারণ এক ক্রস খুঁজে পায় বেলকে। একটু এগিয়ে দুই খেলোয়াড়ের মাঝখান থেকে দারুণ হেডে বল জালে পাঠান তিনি।

লিগে আগের ১৮ বারের মুখোমুখি লড়াইয়ে মাত্র একটিতে জয় পাওয়া সোসিয়েদাদকে শুরু থেকেই চেপে ধরা রিয়াল। জেরোনিমো রুলি কয়েকটি আক্রমণ ঠেকিয়ে দেওয়ার পর ৪০তম মিনিটে ব্যবধান বাড়ান আসেনজিও। প্রতি-আক্রমণ থেকে বল পেয়ে রুলির মাথার ওপর দিয়ে বল জালে পাঠান তিনি।

৫৫তম মিনিটে একটুর জন্য ব্যবধান বাড়েনি। রুলি কোনোমতে একটি আক্রমণ ঠেকিয়ে দেওয়ার পর টনি ক্রুসের বাঁ পায়ের বুলেট গতির শট ক্রসবার কাঁপিয়ে মাঠে ফেরে।

৭০তম মিনিটে আবার সোসিয়েদাদের ত্রাতা রুলি। ফ্রি-কিক থেকে বল পেয়ে জোরালো শট নেন কোভাচিচ। ঝাঁপিয়ে তার প্রচেষ্টা ব্যর্থ করে দেন এই আর্জেন্টাইন গোলরক্ষক। 

রিয়ালের আক্রমণের ঝাপটা সামলে খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি সোসিয়েদাদ। রামোসদের জমাট রক্ষণে গিয়ে শেষ হয়ে যায় তাদের বিক্ষিপ্ত প্রচেষ্টাগুলো।

যোগ করা সময়ের শেষ মিনিটে নিজের সামর্থ্য দেখান ওয়েলস উইঙ্গার বেল। প্রতি-আক্রমণ থেকে বল পেয়ে এগিয়ে আসা গোলরক্ষককে ঠাণ্ডা মাথায় কাটিয়ে বল জালে পাঠান তিনি।

এর আগে গত শনিবার লিগে নিজেদের ম্যাচে বিয়াল বেতিসকে ৬-২ গোল উড়িয়ে দেয় শিরোপাধারী বার্সেলোনা।

২০১৬-১৭ মৌসুমে লিগের শুরুতেই হোঁচট খেয়েছে আতলেতিকো মাদ্রিদ। রোববার দিনের শেষ ম্যাচে এক দশক পর স্পেনের শীর্ষ লিগে ফেরা দেপোর্তিভো আলাভেসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে গত আসরে তৃতীয় হওয়া আতলেতিকো।