ভুটান ম্যাচের ক্যাম্পে রদবদল

প্রিমিয়ার লিগ শুরুর আগে ৩২ জনকে নিয়ে ভুটান ম্যাচের ক্যাম্প শুরুর সময়ই টম সেইন্টফিট বলেছিলেন, লিগের খেলা দেখে নতুন ফুটবলারদের ডাকবেন। প্রয়োজনে ছেঁটে ফেলবেন অনেককে। লিগের ছয় রাউন্ড শেষে জাতীয় দলের এই কোচ ক্যাম্প থেকে বাদ দিয়েছেন ১২ জনকে, নতুন করে ডাক পেয়েছেন ১৩ জন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2016, 02:14 PM
Updated : 20 August 2016, 02:14 PM

আগামী ৬ সেপ্টেম্বর ঢাকায় ও ১০ অক্টোবর ভুটানের মাঠে প্লে-অফ ম্যাচ খেলবে বাংলাদেশ। এশিয়ান কাপের বাছাই পর্বে খেলার জন্য এটাই মামুনুলদের জন্য শেষ সুযোগ।

শনিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনির্বাহী কমিটি সেইন্টফিটের সঙ্গে চুক্তি করার সিদ্ধান্ত চূড়ান্ত করেছে। অবশ্য লিগ শুরুর আগে থেকে মৌখিকভাবে সম্মতি জানিয়ে মামুনুলদের নিয়ে কাজ করছেন বেলজিয়ামের এই কোচ।

আগের ক্যাম্প থেকে উল্লেখযোগ্যদের মধ্যে বাদ পড়েছেন গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন ও মাজহারুল ইসলাম হিমেল, মিডফিল্ডার মোনায়েম খান রাজু, মাশুক মিয়া জনি ও হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস। এছাড়াও ক্যাম্প ছাড়তে হয়েছে ডিফেন্ডার শাকিল আহমেদ, মিডফিল্ডার শাহেদুল আলম, শাহেদুল আলম জুনিয়র, কাওসার আলী রাব্বি, ফরোয়ার্ড তৌহিদুল আলম, জাহিদ হুসাইন ও সৈয়দ রাশেদ তূর্য্যকে।

শনিবার দেওয়া ক্যাম্পের দলে ঢুকেছেন দুই গোলরক্ষক শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের মাকসুদুর রহমান মোস্তাক ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের মোহাম্মদ নেহাল। ডাক পেয়েছেন শেখ রাসেল ক্রীড়া চক্রের নির্ভরযোগ্য ডিফেন্ডার আতিকুর রহমান মিশু ও সব শেষ ফেডারেশন কাপের ফাইনাল খেলা আরামবাগ ক্রীড়া সংঘের রক্ষণ সামলানো মনসুর আমীন।

উত্তর বারিধারার সেন্টু চন্দ্র সেন, শেখ জামালের এনামুল হক শরীফ, টিম বিজেএমসির মোহাম্মদ সোহেল রানা-এই তিন মিডফিল্ডার ঢুকেছেন ক্যাম্পের দলে। এছাড়া আক্রমণভাগে বিজেএমসির মেহেদী হাসান তপু, রহমতগঞ্জ ‍মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির দিদারুল আলম ও মাহবুব হাসান নয়ন, মোহামেডানের আমিনুর রহমান সজীব, শেখ রাসেলের রুম্মান হোসেন ও শাখাওয়াত হোসেন রনি এসেছেন।

৬ সেপ্টেম্বর প্লে-অফের প্রথম লেগের আগে ১ সেপ্টেম্বর মালদ্বীপের সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। কেবল ভুটান নয়, মালদ্বীপের বিপক্ষে ম্যাচটি জয়ের লক্ষ্য নিয়ে পরিকল্পনা সাজানোর কথা সাংবাদিকদের জানান সেইন্টফিট।

“দেখুন, আগের যে দল দেয়া হয়েছিল, তা আমি নির্বাচন করিনি। লিগের ম্যাচ দেখেই আমি নতুন খেলোয়াড় বাছাই করেছি।”

ক্যাম্পে ডাক পাওয়া ৩৩ জন:

শহিদুল আলম, তপু বর্মন, মামুন মিয়া, আরিফুল ইসলাম, ওয়ালী ফয়সাল, প্রাণোতোষ কুমার দাস, ইমন মাহমুদ, জুয়েল রানা, নাবিব নেওয়াজ জীবন, আশরাফুল ইসলাম রানা, রায়হান হোসেন, নাসিরউদ্দিন চৌধূরী, ইয়ামিন আহমেদ মুন্না, রেজাউল করিম, মামুনুল ইসলাম মামুন, সোহেল রানা, রুবেল মিয়া, আতিকুর রহমান মিশু, জামাল ভূইয়া, রুমন হোসেন, সৈকত হোসেন রনি, মনসুর আমিন, মোহাম্মদ আব্দুল্লাহ, জাফর ইকবাল, মাকসুদুর রহমান, এনামুল হক শরিফ,  মোহাম্মদ নেহাল, আমিনুর রহমান সজীব, মেহেদী হাসান তপু, সোহেল রানা, মেহবুব হাসান নয়ন, দিদারুল আলম ও সেন্টু চন্দ্র সেন।