সানডের জোড়া গোলে আবাহনীর জয়

আরামবাগ ক্রীড়া সংঘকে ২-০ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগে তৃতীয় জয় পেয়েছে আবাহনী ক্রীড়া চক্র। দুই অর্ধে একটি করে গোল করেন নাইজেরিয়ার ফরোয়ার্ড সানডে চিজোবা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2016, 12:43 PM
Updated : 20 August 2016, 12:43 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার ম্যাচের চতুর্থ মিনিটে বক্সের মধ্যে সানডেকে আরামবাগের ইয়োকো সামনিক ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। নাইজেরিয়ার এই ফরোয়ার্ড মাপা শটে এগিয়ে নেন আবাহনীকে।

প্রথমার্ধের যোগ করা সময়ে লি টাককে মারাত্মক ফাউল করে লাল কার্ড দেখেন আরামবাগের সাদ্দাম হোসেন। লিগের সর্বোচ্চ চার বারের চ্যাম্পিয়ন আবাহনী আরও চেপে ধরে প্রতিপক্ষকে।

দ্বিতীয়ার্ধে ১০ জন নিয়ে খেলা আরামবাগ সমতায় ফেরার ভালো একটি সুযোগ নষ্ট করে ৬৫তম মিনিটে। কেস্টার আকন বক্সের মধ্যে সুবিধাজনক জায়গা থেকে বল ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারেন।

ব্যবধান বাড়াতে শেষ দিকে আরামবাগের রক্ষণে আরও চাপ দিতে থাকে আবাহনী। ৮৫তম মিনিটে ফেডারেশন কাপের চ্যাম্পিয়নদের জয় অনেকটাই নিশ্চিত করে দেয় সানডের দ্বিতীয় গোল। লি টাকের বাড়ানো বল ধরে আক্রমণে যাওয়া গায়ের সঙ্গে সেঁটে থাকা এক ডিফেন্ডারকে কাটিয়ে শট নেন সানডে। বল আগুয়ান গোলরক্ষক মিতুল হাসানের হাতে লেগেও ঠিকানা খুঁজে পায়।

ছয় ম্যাচে তিনটি করে জয় ও ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে চতুর্থ স্থানে রয়েছে আবাহনী। সমান ম্যাচে ১২ করে পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র শীর্ষে, রহমতগঞ্জ দ্বিতীয় ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাব তৃতীয় স্থানে রয়েছে। ছয় ম্যাচে আরামবাগের পয়েন্ট ৬।