ওয়েডসেনে জিতল শেখ জামাল

ওয়েডসেন আনসেলমে ও মোহাম্মদ শিহাবের হাত ধরে প্রিমিয়ার লিগে তৃতীয় জয় পেয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। টিম বিজেএমসির বিপক্ষে শিরোপাধারীদের জয়টি ৩-২ গোলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2016, 03:56 PM
Updated : 18 August 2016, 03:56 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে একাদশ মিনিটে শিহাবের গোলে এগিয়ে যায় শেখ জামাল। বক্সের একটু ওপর থেকে এই ফরোয়ার্ডের শট লাফিয়ে ওঠা গোলরক্ষকের মাথার ওপর দিয়ে ঠিকানা খুঁজে পায়। একটু পর বিজেএমসির স্যামসন ইলিয়াসুর বাঁ পায়ের শট লক্ষ্যে থাকেনি।

২৩তম মিনিটে ইলিয়াসু পেনাল্টি থেকে গোল করে বিজেএমসিকে সমতায় ফেরান। শেখ জামালের ডিফেন্ডার প্রতিপক্ষের জাকির হোসেন জিকুকে বক্সের মধ্যে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

৩৯তম মিনিটে শেখ জামালের এক খেলোয়াড়ের দূরপাল্লার শট বিজেএমসি গোলরক্ষক ফেরানোর পর বল পেয়ে যান ল্যান্ডিং ডারবো। বক্সের বাঁ দিক থেকে ল্যান্ডিংয়ের উঁচু করে দেওয়া বল নিখুঁত ভলিতে ওয়েডসেন জালে জড়ালে ফের এগিয়ে যায় শেখ জামাল।

দ্বিতীয়ার্ধের শুরুতে বিজেএমসির রক্ষণে চাপ বাড়াতে থাকে শেখ জামাল। ৫৬তম মিনিটে ওয়েডসেনের গতিময় শট ফিরিয়ে ব্যবধান বাড়াতে দেননি গোলরক্ষক আরিফুজ্জামান হিমেল।

৬৪তম মিনিটে বিজেএমসির সমতায় ফেরার ভালো একটি সুযোগ নষ্ট হয়। সতীর্থের লম্বা করে বাড়ানো বলে ইলিয়াসুর ভলি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

তিন মিনিট পর ল্যান্ডিংয়ের তৈরি করে দেওয়া সুযোগ কাজে লাগিয়ে ওয়েডসেন স্কোরলাইন ৩-১ করেন। ৭৫তম মিনিটে প্রতিআক্রমণ থেকে বিজেএমসির ইলিয়াসু স্কোরলাইন ৩-২ করলেও পরে আর সমতায় ফেরা গোল পায়নি দলটি।

ছয় ম্যাচে তিনটি করে জয় ও ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে দ্বিতীয় স্থানে শেখ জামাল; শীর্ষে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

বৃহস্পতিবার প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের কাছে ২-০ গোলে হারে শেখ রাসেল ক্রীড়া চক্র।