ব্রাদার্সে হোঁচট আবাহনীর

দ্বিতীয়ার্ধে আধ ঘণ্টারও বেশি সময় দশ জনের দল নিয়ে খেলল ব্রাদার্স ইউনিয়ন। ম্যাচে তিনবার পোস্টে লেগে প্রতিহত হলো আবাহনীর প্রচেষ্টা। শেষ পর্যন্ত লিগে দুই দলের ম্যাচটি শেষ হলো পয়েন্ট ভাগাভাগির মধ্য দিয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2016, 01:09 PM
Updated : 17 August 2016, 02:32 PM

ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে এনকোচা কিংসলের গোলে এগিয়ে যায় ব্রাদার্স। আবাহনীকে সমতায় ফেরায় লি টাকের দুর্দান্ত ফ্রি-কিক।

শুরু থেকেই ব্রাদার্সের রক্ষণে গোলের জন্য চাপ দিতে থাকে আবাহনী। তবে লি টাক, জুয়েল রানাদের প্রচেষ্টা লক্ষ্যে থাকেনি। সপ্তম মিনিটে জুয়েলের একটি প্রচেষ্টা ঝাঁপিয়ে পড়ে রুখে দেন গোলরক্ষক উত্তম বড়ুয়া।

চতুর্দশ মিনিটে পাল্টা আক্রমণ থেকে এগিয়ে যেতে পারত লিগের সর্বোচ্চ চারবারের চ্যাম্পিয়ন আবাহনী। কিন্তু সতীর্থের লম্বা করে বাড়ানো বল ধরে সানডে চিজোবার নেওয়া শট দূরের পোস্টে লেগে ফেরে।

৩৯তম মিনিটে এনকোচা কিংসলের হেড পোস্টে লেগে ফিরলে এগিয়ে যাওয়া হয়নি ব্রাদার্সের।

৫২তম মিনিটে সামাদ ইউসুফ আউডু ইব্রাহিমকে ফাউল করলে পেনাল্টি পায় ব্রাদার্স। এনকোচা কিংসলে ঠাণ্ডা মাথার শটে শহিদুল আলমকে পরাস্ত করেন।

সাত মিনিট পর মান্নাফ রাব্বী দ্বিতীয় হলুদ কার্ড পেলে ব্রাদার্স বড় ধাক্কা খায়। পরের মিনিটেই লি টাকের ক্রসে ওয়াহেদ আহমেদের হেড গ্লাভসবন্দী করে দলের ত্রাতা উত্তম।

৬৩তম মিনিটে বক্সের একটু উপরে ফাউলের শিকার হয়েছিলেন লি টাক। নিখুঁত ফ্রি-কিকে আবাহনীকে সমতায় ফেরান ইংল্যান্ডের এই মিডফিল্ডার।

৯০তম মিনিটে গোলপোস্ট পথ আগলে দাঁড়ালে জয়সূচক গোল পাওয়া হয়নি আবাহনীর। বাঁ দিক থেকে লি টাকের ক্রস থেকে জুয়েলের নেওয়া শট ফিরিয়ে দেয় ক্রসবার। যোগ করা সময়েও আবাহনীর নাবিব নেওয়াজ জীবনের শট ফেরে দূরের পোস্টে লেগে।

এ ম্যাচ দিয়ে জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগের ময়মনসিংহ পর্ব শেষ হলো। পাঁচ ম্যাচে ৯ করে পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে আবাহনী পঞ্চম, মুক্তিযোদ্ধা দ্বিতীয়, শেখ জামাল তৃতীয় ও রহমতগঞ্জ চতুর্থ স্থানে আছে। সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে চট্টগ্রাম আবাহনী।