কস্তার শেষ সময়ের গোলে জয়ে শুরু চেলসির

জয় দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু করেছে চেলসি। দিয়েগো কস্তার শেষ সময়ের গোলে নিজেদের মাঠে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে হারিয়েছে আন্তোনিও কোন্তের শিষ্যরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2016, 10:18 PM
Updated : 16 August 2016, 11:42 AM

প্রিমিয়ার লিগে কোন্তের প্রথম ম্যাচে চেলসির ২-১ ব্যবধানের জয়ে অন্য গোলটি করেন এডেন হ্যাজার্ড।

সোমবার স্ট্যামফোর্ড ব্রিজে ত্রয়োদশ মিনিটেই এগিয়ে যেতে পারত চেলসি। গোলরক্ষক আদ্রিয়ানের দৃঢ়তায় সেবার বেঁচে যায় ওয়েস্ট হ্যাম। প্রথমার্ধে আরও দুবার স্প্যানিশ গোলরক্ষক ছিলেন তাদের ত্রাতা।

৩৮তম মিনিটে হ্যাজার্ডের শট অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। ছয় মিনিট পর কস্তার শট কর্নারের বিনিময়ে বাঁচান আদ্রিয়ান। যোগ করা সময়ে উইলিয়ানের ফ্রি-কিকও ফাঁকি দিতে পারেনি তাকে।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটে ইংলিশ মিডফিল্ডার অ্যান্টোনিও নিজেদের ডি বক্সে সেজার আসপিলিকুয়েতাকে ফাউল করলে পেনাল্টি পায় চেলসি। লিগে ঘরের মাঠে নিজেদের প্রথম ম্যাচে গত ১৩ মৌসুম অপরাজিত থাকা দলকে এগিয়ে নেওয়ার সুবর্ণ সুযোগ হাতছাড়া করেননি হ্যাজার্ড। গোলরক্ষক বরাবর বুলেট গতির শট জাল খুঁজে নেয়, বল ঠেকাতে আগেই ডাইভ দেওয়া আদ্রিয়ানের করার কিছুই ছিল না।

ইংল্যান্ডের শীর্ষ লিগে এটি চেলসির ৫ হাজারতম গোল। প্রিমিয়ার লিগে ১১ পেনাল্টিতে এটি হ্যাজার্ডের দশম গোল।

৬৩তম মিনিটে উইলিয়ানের নিচু শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন আদ্রিয়ান। এর চার মিনিট পর দিমিত্রি পায়েতকে মাঠে নামায় ২০০২ সালের সেপ্টেম্বরের পর থেকে স্ট্যামফোর্ড ব্রিজে স্বাগতিকদের বিপক্ষে কোনো জয় না পাওয়া ওয়েস্ট হ্যাম।

পায়েত মাঠে নামার পর আক্রমণের ধার বাড়ে অতিথিদের। ১০ মিনিটের মধ্যে গোল শোধও করে ফেলে তারা।

পায়েতের কর্নারে হেড করেন কলিন্স, একজন খেলোয়াড় ঘুরে আবার জটলায় বল পেয়ে যান তিনি। এবার বাঁ পায়ের জোরালো শটে জালে পাঠান ওয়েলসের এই ডিফেন্ডার। অবশ্য তার আগেই হ্যান্ডবলের আবেদন জানায় চেলসির খেলোয়াড়রা।

৮৯তম মিনিটে নেমানিয়া মাতিচের লম্বা পাস খুঁজে পায় বেলজিয়ামের ফরোয়ার্ড মিচি বাতসুয়াইকে। তার ফ্লিক থেকে কস্তার কোনাকুটি শটে ফের এগিয়ে যায় চেলসি। শেষের দিকে অতিথিদের দারুণ একটি আক্রমণ ঠেকিয়ে স্বাগতিকদের তিন পয়েন্ট নিশ্চিত করেন থিবো করতোয়া।