৭ গোলের রোমাঞ্চে আর্সেনালকে হারাল লিভারপুল

এগিয়ে গিয়েও জয় দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুম শুরু করা হল না আর্সেনালের। ৭ গোলের রোমাঞ্চকর ম্যাচে নিজেদের মাঠে লিভারপুলের কাছে হেরেছে আর্সেন ভেঙ্গারের শিষ্যরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2016, 05:13 PM
Updated : 14 August 2016, 05:13 PM

৪-৩ ব্যবধানের দুর্দান্ত এই জয়ে ইয়ুর্গেন ক্লপের দলের হয়ে জোড়া গোল করেন ফেলিপে কৌতিনিয়ো। একটি করে গোল করেন অ্যাডাম লালানা ও সাইদু মানে। আর্সেনালের হয়ে লক্ষ্যভেদ করেন থিও ওয়ালকট, অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইন ও ক্যালাম চ্যাম্বার্স।

রোববার এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের শুরুটা ছিল নিষ্প্রাণ। কোনো দলই পারছিল না সুযোগ তৈরি করতে। এরই মধ্যে আলবার্তো মোরেনোর ফাউলে পেনাল্টি পায় আর্সেনাল। স্বাগতিকদের এগিয়ে নেওয়ার সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন থিও ওয়ালকট। তার শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন সিমোন মিনোলে।

‘খল নায়ক’ ওয়ালকট ৬৯ সেকেন্ডের মধ্যে হাসি ফোটান ভক্তদের মুখে। নাইজেরিয়ান উইঙ্গার অ্যালেক্স আয়োবি খুঁজে নেন অরক্ষিত সতীর্থকে। এবার আর সুযোগ হাতছাড়া করেননি ওয়ালকট। কোনাকুনি শটে ৩১তম মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন তিনি।  

প্রথমার্ধের যোগ করা সময়ে অসাধারণ এক ফ্রি-কিকে সমতা আনে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড কৌতিনিয়ো।

প্রথমার্ধের শেষ দিকে জেগে উঠা লিভারপুল দ্বিতীয়ার্ধে চেপে ধরে আর্সেনালকে। এই দলটির বিপক্ষে লিগে আগের ৯ ম্যাচে মাত্র একটি জয় পাওয়া লিভারপুলকে এগিয়ে নেন লালানা। ৪৯তম মিনিটে জর্জিনিও ভিনালডামের ক্রস বুক দিয়ে নামিয়ে ডান পায়ের জোরালো শটে জালে বল পাঠান তিনি।

এই ম্যাচের আগে সব ধরনের ফুটবলে আর্সেনালের মাঠে নিজেদের সর্বশেষ ২০ ম্যাচে মাত্র একটি জয় পাওয়া লিভারপুল কিছুক্ষণের মধ্যে ব্যবধানে ৩-১ করে ফেলে। অনেক পাসে গড়া পরিকল্পিত আক্রমণকে ৫৬তম মিনিটে গোলে পরিণত করার কাজটি করেন কৌতিনিয়ো।

৬৩তম মিনিটে স্বাগতিকদের স্তব্ধ করে দেন মানে। আর্সেনালের এলোমেলো রক্ষণ আর গোলরক্ষক পেতর চেককে হতাশায় ডুবিয়ে তিন গোলের ব্যবধানে এগিয়ে যায় লিভারপুল।

ঘুরে দাঁড়াতে বেশি সময় নেয়নি গত আসরের রানার্সআপরা। ৬৫তম মিনিটেই অক্সলেইড-চেম্বারলেইনের একক নৈপুণ্যের গোল ব্যবধান কমায় আর্সেনাল।

১০ মিনিট পর খেলা আরও জমিয়ে তুলেন ক্যালাম চ্যাম্বার্স। সান্তি কাসোরলার ফ্রি-কিকে মাথা ছুঁইয়ে মিনোলেকে পরাস্ত করেন ইংলিশ এই ডিফেন্ডার।

বাকি সময়ে আর্সেনাল আর ভাঙতে পারেনি লিভারপুলের রক্ষণ।