এফিমোভাকে পেছনে ফেলে সোনা কানেতোর

১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে সোনা জিততে না পেরে কান্নায় ভেঙে পড়েছিলেন ইউলিয়া এফিমোভা; এবার ২০০ মিটারেও রুপা পেলেন। নিষেধাজ্ঞা থেকে ফিরে আসা রাশিয়ার এই সাঁতারুকে পেছনে ফেলে সোনা জিতেছেন জাপানের রিয়ে কানেতো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2016, 04:16 AM
Updated : 12 August 2016, 08:55 AM

কানেতো দুই মিনিট ২০.৩০ সেকেন্ডে দেয়াল স্পর্শ করেন। এভিমোভা সময় নেন ১.৬৭ সেকেন্ড বেশি। চীনের শি জিংলিন পেয়েছেন ব্রোঞ্জ।

১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে বিশ্ব চ্যাম্পিয়ন এফিমোভা ডোপিংয়ের অভিযোগে সাময়িক নিষিদ্ধ ছিলেন। অলিম্পিক শুরুর কিছু আগে আইনি লড়াই চালিয়ে অংশ নেওয়ার সুযোগ পান ২৪ বছর বয়সী এই সাঁতারু। তবে দর্শকরা তাকে গ্রহণ করতে পারেনি। প্রতিযোগিতার তৃতীয় দিনে ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকের ফাইনাল শুরুর আগে তাকে দুয়ো দেয় দর্শকরা।
রিওতে আসা নিয়ে এক মাস ধরে অনিশ্চয়তায় থাকা এফিমোভা চেয়েছিলেন সোনা জিতে সমালোচকদের জবাব দিতে। সেটা না পারায় আর দর্শকদের দুয়ো শুনতে হওয়ায় পরে আর নিজেকে ধরে রাখতে পারেননি। সাংবাদিকদের সামনে কান্নায় ভেঙে পড়েন তিনি।

রিও গেমসের ষষ্ঠ দিন বাংলাদশে সময় শুক্রবার সকালে ফাইনালেও দুয়ো ছিল তবে এফিমোভা প্রস্তুত ছিলেন। কানে হেডফোন লাগিয়ে পুলে আসেন তিনি।

এবার রুপা জেতার পর কাঁদেননি এফিমোভা। বরং দর্শকদের উদ্দেশে হাত নাড়ার সময় মুখে ছিল হাসি। তবে আনন্দের অশ্রু ছিল কানেতোর চোখে।