ব্রাজিল দলে স্বস্তির হাওয়া

প্রথম দুই ম্যাচে ড্র করার পর সমর্থকদের দুয়ো শুনতে হয়েছিল নেইমারদের। ডেনমার্ককে উড়িয়ে দিয়ে শেষ আটে জায়গা করে নেওয়ার পর সেই দুয়ো পরিণত হয়েছে উল্লাস ধ্বনিতে। দারুণ এই জয় দলে স্বস্তি এনে দিয়েছে বলে জানিয়েছেন দেশটির ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুস। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2016, 01:15 PM
Updated : 15 August 2016, 03:14 PM

অলিম্পিক ফুটবলে সোনার পদক এখনও অধরাই রয়ে গেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের। প্রথমবারের মতো সোনা জয়ের অভিযান স্বাগতিক ব্রাজিল শুরু করে দক্ষিণ আফ্রিকার সঙ্গে গোলশূন্য ড্র করে। এর পর ইরাকের সঙ্গেও গোলশূন্য ড্র করায় গ্রুপ পর্ব থেকেই ছিটকে পড়ার শঙ্কা জেগেছিল তাদের। 

রিও গেমসের পঞ্চম দিনে বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে হওয়া ম্যাচে ডেনমার্ককে ৪-০ গোলে হারিয়ে সব শঙ্কা উড়িয়ে দিয়ে শেষ আটে জায়গা করে নেয় ব্রাজিল। 

দলের সেরা তারকা নেইমার গোল পাননি। সান্তোসের তরুণ ফরোয়ার্ড গাব্রিয়েল বারবোসা করেন জোড়া গোল। দলের বাকি দুটি গোল করেন জেসুস ও লুয়ান। 

ম্যাচ শেষে জেসুস বলেন, “এটা স্বস্তি ছিল না বললে আমার মিথ্যা বলা হবে। আমি চাপে ছিলাম, কেবল আমি (আগের দুই ম্যাচে) গোল পাইনি বলেই নয়, দল গোল পায়নি বলেও। কিন্তু আমরা ভালো খেলেছি এবং পুরো ৩ পয়েন্ট পেয়েছি।”
আপাতত অবশ্য শেষ আটে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ নিয়েই ভাবতে চান জেসুস। 
“আগামীকাল থেকে আমরা কোয়ার্টার-ফাইনাল নিয়ে ভাবতে শুরু করব।”
সাও পাওলোতে শেষ আটের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রোববার সকাল ৭টায়।