এবারও লেস্টারের লক্ষ্য ৪০ পয়েন্ট

ফুটবল বিশ্বকে চমকে দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের গত মৌসুমে চ্যাম্পিয়ন লেস্টার সিটির সামনে শিরোপা ধরে রাখার চ্যালেঞ্জ। তবে সে অভিযানে নামার আগে পা মাটিতেই রাখছে দলটি; গতবারের মতো এবারও তারা শুরুতে ৪০ পয়েন্ট পাওয়ার লক্ষ্য ঠিক করেছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2016, 02:22 PM
Updated : 8 August 2016, 02:37 PM

কারণটাও পরিষ্কার করলেন লেস্টারের ইতিহাস গড়ার কারিগর কোচ ক্লাওদিও রানিয়েরি। ইতালিয়ান এই কোচের কাছে, শিরোপা ধরে রাখা নয়, গতবারের মতো অবনমন এড়ানোই প্রথম লক্ষ্য।

২০১৫-১৬ মৌসুমে লিগে ৩৮ ম্যাচ খেলে মাত্র তিনটিতে হারে লেস্টার। গত মৌসুমটা অভাবনীয় কাটানো লেস্টারের সাম্প্রতিক পারফরম্যান্স অবশ্য খুবই হতাশার। প্রস্তুতিমূলক টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে তিন ম্যাচ খেলে পিএসজি ও বার্সেলোনার কাছে বড় ব্যবধানে হারে তারা। আর প্রথম ম্যাচে সেল্টিকের সঙ্গে নির্ধারিত সময় ১-১ গোলে ড্রয়ের পর টাইব্রেকারে জিতেছিল রানিয়েরির শিষ্যরা।

আর গত রোববার কমিউনিটি শিল্ডে গতবারের এফএ কাপ বিজয়ী ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ২-১ গোলে হারে লেস্টার। এই ম্যাচের পর সংবাদ সম্মেলনে ২০১৬-১৭ ইপিএলে নিজেদের লক্ষ্যের কথা জানান রানিয়েরি।

“(লক্ষ্য) ৪০ পয়েন্ট। হাসবেন না! একই দর্শন নিয়ে, একইরকম বিনয়ীভাবে আমি ফের শুরু করব।”

“আমরা যা অর্জন করেছি তা চমৎকার, কিন্তু এখন ৪০ পয়েন্ট। তারপর, আমরা দেখব।”

গত মৌসুমে মাঝামাঝি সময়ে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা অবস্থায় রানিয়েরি জানিয়েছিলেন, লিগের শুরুতে অবনমন এড়ানোই ছিল তাদের লক্ষ্য।

আগামী শনিবার হাল সিটির বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের লিগ অভিযান শুরু করবে লেস্টার।