আলজেরিয়াকে হারিয়ে টিকে রইল আর্জেন্টিনা

পর্তুগালের কাছে হেরে অলিম্পিক ফুটবল অভিযান শুরু করা আর্জেন্টিনা দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে। আলজেরিয়াকে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠার আশা বাঁচিয়ে রেখেছে ২০০৪ ও ২০০৮ অলিম্পিকের সোনা জয়ীরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2016, 06:49 AM
Updated : 15 August 2016, 03:17 PM

রিও দে জেনেইরোর অলিম্পিক স্টেডিয়ামে স্থানীয় সময় রোববার বিকেলে আলজেরিয়াকে ২-১ গোলে হারায় আর্জেন্টিনা।

দলকে বিপদের মধ্যে ঠেলে দিয়ে দুই হলুদ কার্ড দেখে বিরতির ঠিক আগে মাঠ ছাড়েন আর্জেন্টিনার অধিনায়ক ভিক্তর কুয়েস্তা।

বিরতি থেকে ফেরার পর পরই দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নদের চাপমুক্ত করেন আনহেল কোররেয়া। জোনাথান কায়েরির ফ্রি-কিক থেকে ৪৭তম মিনিটে দলকে এগিয়ে দেওয়া গোলটি করেন আতলেতিকো মাদ্রিদের এই ফরোয়ার্ড।

৬৪তম মিনিটে বেনদেবকার গোলে সমতায় ফেরে আলজেরিয়া। ৬ মিনিট পর আর্জেন্টিনার জয়সূচক গোলটি করেন জোনাথান কায়েরি। ওয়েস্ট হ্যামের এই স্ট্রাইকারের গোলটিতে সহায়তা করেন কোররেয়া।

এই জয়ের পর ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপে তৃতীয় স্থানে আছে আর্জেন্টিনা। প্রত্যেক গ্রুপ থেকে দুটি করে দল শেষ আটে যাবে।

রোববার ‘ডি’ গ্রুপের আরেক ম্যাচে হন্ডুরাসকে ২-১ গোলে হারায় পর্তুগাল। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে এক ম্যাচ হাতে রেখেই শেষ আট নিশ্চিত করে ফেলেছে তারা। ৩ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনার চেয়ে গোল ব্যবধানে এগিয়ে দ্বিতীয় স্থানে আছে হন্ডুরাস।

শেষ আটে ওঠার লড়াইয়ে গ্রুপের শেষ ম্যাচে আগামী বুধবার মুখোমুখি হবে আর্জেন্টিনা-হন্ডুরাস। একই দিন পর্তুগাল খেলবে এখনও পর্যন্ত পয়েন্টের মুখ না দেখা আলজেরিয়ার বিপক্ষে।