ইউরোপ সেরা তালিকায় মেসি না থাকায় ক্ষুব্ধ বার্সা

ইউরোপের বর্ষসেরা ফুটবলার পুরস্কারের তিন জনের সংক্ষিপ্ত তালিকায় লিওনেল মেসি আর লুইস সুয়ারেস না থাকায় ক্ষুব্ধ বার্সেলোনা। কাতালান ক্লাবটির সহ-সভাপতি জর্দি মেস্ত্রে বিষয়টিকে ‘কেলেঙ্কারি’ বলে উল্লেখ করেছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2016, 09:21 AM
Updated : 7 August 2016, 11:01 AM

গত মাসে ইউরোপীয় ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফার দেওয়া ১০ জনের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন বার্সেলোনার দুই তারকা ফরোয়ার্ড মেসি ও সুয়ারেস।

পুরস্কারটি জয়ের দৌড়ে এবার পরিষ্কার ফেভারিট পর্তুগালের হয়ে প্রথমবারের মতো ইউরো জেতা রিয়াল মাদ্রিদের তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো। তিন জনের সংক্ষিপ্ত তালিকায় আছেন তার রিয়াল সতীর্থ ওয়েলসের গ্যারেথ বেল আর আতলেতিকো মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান। এই তিনজনের মধ্যে একজনের হাতে উঠবে ইউরোপের সেরা ফুটবলারের পুরস্কার।

সংক্ষিপ্ত তালিকার বাইরে উরুগুয়ের স্ট্রাইকার সুয়ারেস পেয়েছেন চতুর্থ স্থান। ক্লাব সতীর্থের পরে মেসিকে তালিকার পঞ্চম স্থানে রাখা হয়।

বার্সেলোনার সহ-সভাপতি জর্দি মেস্ত্রে টিভি থ্রিকে বলেন, “আমার কাছে এটাকে আদৌ সঠিক সিদ্ধান্ত মনে হয় না। আমি জানি না, উয়েফা কী বিবেচনায় নিয়েছে, নির্বাচিত বিজয়ীদের প্রতি পূর্ণ শ্রদ্ধা আছে, কিন্তু আমি এই নির্বাচনের ভিন্ন মত পোষণ করি।”

“সুয়ারেস আর মেসির মতো খেলোয়াড়দের সেখানে না থাকাটা কেলেঙ্কারি। ক্লাব খুব হতাশ এবং ক্ষুব্ধ।”

গত মৌসুমে বার্সেলোনার হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৪১ গোল করেন মেসি। এর মধ্যে ২৬টি গোল তিনি করেন লা লিগায়। আর সুয়ারেস লা লিগায় করেন ৪০ গোল, সব মিলিয়ে তার গোল ৫৯টি।