‘আর্জেন্টিনা কোচের সঙ্গে কথা বলবে মেসি’

আন্দ্রেস ইনিয়েস্তার বিশ্বাস, আর্জেন্টিনার নতুন কোচ এদগার্দো বাউসার সঙ্গে দেখা করবেন লিওনেল মেসি। তবে শেষ পর্যন্ত তার ক্লাব সতীর্থ আন্তর্জাতিক ফুটবলে ফিরবেন কি না, তা জানেন না বার্সেলোনার এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2016, 04:08 PM
Updated : 5 August 2016, 04:08 PM

গত জুনের শেষ সপ্তাহে কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হারের পর পরই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন মেসি। তার কদিন পর কোচের পদ থেকে পদত্যাগ করেন জেরার্দো মার্তিনো।

মার্তিনোর উত্তরসূরি হিসেবে দায়িত্ব পেয়েই বাউসা জানান, সময়ের সেরা তারকা মেসিকে ফেরানোই তার প্রথম লক্ষ্য। সে উদ্দেশ্যে শিগগিরই তার সঙ্গে কথা বলবেন বলে জানান তিনি।

পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসি বর্তমানে ক্লাবের হয়ে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে খেলছেন। নতুন মৌসুম শুরুর আগের প্রস্তুতিমূলক এই প্রতিযোগিতায় আগামী শনিবার ওয়েম্বলিতে লিভারপুলের বিপক্ষে লড়বে তারা।

ম্যাচের আগের দিন শুক্রবার সংবাদ সম্মেলনে ইনিয়েস্তাকে তার সতীর্থের জাতীয় দলে ফেরার সম্ভাবনা নিয়ে প্রশ্ন করে সাংবাদিকরা।

জবাবে স্পেনের এই মিডফিল্ডার বলেন, “আপনারা বলছেন, সে জাতীয় দলে ফিরবে বলে মনে হচ্ছে? আমি জানি না- এটা ব্যক্তিগত সিদ্ধান্ত অথবা হয়তো এমন কিছু যা তার জাতীয় দলের কোচের সঙ্গের একটা বিষয়।”

“আমি নিশ্চিত, তারা একে অপরের সঙ্গে কথা বলবে এবং আমরা জানতে পারব সে কি সিদ্ধান্ত নেয়।”

“যদি লিওর বার্সেলোনা ও আর্জেন্টিনা উভয়ের জন্য খেলা তার জন্য ভালো হয় তাহলে তো সেটা দারুণ। আর তা যদি শুধু বার্সেলোনার জন্য খেলা হয় তাহলে সব শেষে লিও বা অন্য যে কোনো খেলোয়াড়ের ক্ষেত্রে আপনি শুধু এটাই চাইতে পারেন যে, তারা যাই করুক তা যেন তাদের জন্য স্বস্তির ও আনন্দের হয়।”

২০১৪ বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে হেরে স্বপ্ন ভাঙার পর গত দুই বছরে দুবার কোপা আমরিকার ফাইনালে ওঠে মেসির আর্জেন্টিনা। কিন্তু প্রতিবারই ফাইনালে হেরে ফিরতে হয় তাদের।

দেশের হয়ে বারবার স্বপ্ন ভাঙার হতাশাতেই জাতীয় দলে আর না খেলার সিদ্ধান্ত নেন মেসি। ইনিয়েস্তার কথায় মেসি সে হতাশা থেকে বেরিয়ে এসেছেন বলেই বোঝা যাচ্ছে।

“সব সময়ের মতো সে খুব ভালো আছে- ফুটবল উপভোগ করছে, অনুশীলন উপভোগ করছে, ম্যাচগুলো উপভোগ করছে, প্রতিদিন সতীর্থদের সঙ্গ উপভোগ করছে।”

“সবার জীবনে বিভিন্ন রকম ব্যক্তিগত পরিস্থিতি আসে যা প্রত্যেক খেলোয়াড় নিজের মতো করে সামলায়। তবে তার মধ্যে খেলা, অনুশীলন, জেতার জন্য সেই আগের মতোই ক্ষুধা আছে এবং আমি নিশ্চিত সে এক নম্বর হয়েই এগিয়ে যাবে।”