হামেসকে রিয়ালেই চান জিদান

জিনেদিন জিদানের অধীনে হামেস রদ্রিগেস দলে অনিয়মিত হয়ে পড়ায় কলম্বিয়ার এই ফুটবলার রিয়াল মাদ্রিদ ছাড়ছেন বলে এবারের দল বদলের বাজারে জোর গুঞ্জন রয়েছে। তবে এই আক্রমণাত্মক মিডফিল্ডারকে সান্তিয়াগো বের্নাবেউয়ে চান জানিয়ে সব গুঞ্জনের ইতি টানলেন ফরাসি কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2016, 12:34 PM
Updated : 3 August 2016, 12:34 PM

রিয়ালের সাবেক দুই কোচ কার্লো আনচেলত্তি ও রাফায়েল বেনিতেসের অধীনে দলে বেশ নিয়মিত ছিলেন রদ্রিগেস। কিন্তু গত জানুয়ারিতে জিদান দায়িত্ব নেওয়ার পর থেকে ধীরে ধীরে প্রথম একাদশে জায়গা হারান তিনি।

২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সে নজর কাড়া রদ্রিগেস ওই বছরের জুলাইয়ে রিয়ালে যোগ দেন। প্রথম মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৪৬ ম্যাচ খেলে ১৭টি গোল করেন আর সতীর্থদের দিয়ে করান ১৭টি গোল।

কিন্তু গত মৌসুমে এই ফর্ম আর দেখাতে পারেননি ২৫ বছর বয়সী রদ্রিগেস। শুরুর একাদশেও অনিয়মিত হয়ে পড়েন। ২০১৫-১৬ মৌসুমে কেবল ২১টি ম্যাচে রিয়ালের শুরুর একাদশে জায়গা পান তিনি।

মূলত এ কারণেই তার দল বদলের সম্ভাবনা নিয়ে গণমাধ্যমে খবর হতে থাকে। তবে বরাবরই রদ্রিগেসকে দলে রাখার বিষয়ে বলে আসছিলেন জিদান।

মঙ্গলবার সংবাদ সম্মেলনেও সে কথা আবার বললেন।

“আমি তাকে (রদ্রিগেস) ছাড়তে চাই না। সে মাদ্রিদের খেলোয়াড়, সে শুধু বেশি খেলতে চায়।”

“আশা করি, এ বছর আমি তাকে বেশি খেলাতে পারব। কিন্তু আমি চাই, সবাই তার সেরাটা দিক। এরপর আমি প্রতি ম্যাচে সিদ্ধান্ত নিব।”

“আমার ২৫ জন খেলোয়াড় আছে, সুতরাং হামেসকে অপছন্দ করার কোনো কারণ নেই আমার। মানুষ সবসময় আমাকে এই প্রশ্ন করে। হামেস মাদ্রিদে ভালো আছে।”

নতুন মৌসুম শুরুর আগে প্রস্তুতিমূলক টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ খেলতে বর্তমানে যুক্তরাষ্ট্রে আছে রিয়াল মাদ্রিদ দল। বাংলাদেশ সময় বৃহস্পতিবার ভোর সাড়ে পাঁচটায় নিউ জার্সিতে বায়ার্ন মিউনিখের বিপক্ষে মাঠে নামবে জিদানের শিষ্যরা।