ওয়েডসেনের ফেরার ম্যাচে পয়েন্ট খোয়ালো শেখ জামাল

অনিশ্চয়তা কাটিয়ে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের তাবুতে ফিরলেন ওয়েডসেন আনসেলমে। দারুণ এক গোলে দলকে এগিয়েও নিলেন হাইতির এই ফরোয়ার্ড। কিন্তু শেষ পর্যন্ত ১-১ ড্রয়ে রহমতগঞ্জ ‍মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে লিগের শিরোপাধারীদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2016, 01:09 PM
Updated : 1 August 2016, 01:13 PM

প্রিমিয়ার লিগে দুই দলেরই এটি দ্বিতীয় ড্র। আরামবাগ ক্রীড়া সংঘের সঙ্গে ১-১ ড্র দিয়ে মুকুট ধরে রাখার মিশন শুরু করেছিল শেখ জামাল। নিজেদের প্রথম ম্যাচে ফেনী সকারের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছিল রহমতগঞ্জ।

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে সোমবার এনামুল হোসেন, ওয়েডসেন আর এমেকা ডারলিংটনে গড়া শক্তিশালী আক্রমণভাগ নিয়ে খেলতে নামে শেখ জামাল। ছুটি নিয়ে দেশে ফেরার পর ওয়েডসেনের ফেরা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। শেখ জামালের হয়ে লিগের আগের দুই ম্যাচ খেলেননি তিনি।

আগের ম্যাচে উত্তর বারিধারাকে ৫-৩ গোলে উড়িয়ে দেওয়া জামাল রহমতগঞ্জের রক্ষণেও শুরু থেকে চাপ দিতে থাকে। ৩০তম মিনিটে ল্যান্ডিংয়ের তৈরি করে দেওয়া সুযোগ কাজে লাগিয়ে দলকে এগিয়ে নেন গত লিগে ১৭ গোল করা ওয়েডসেন। ল্যান্ডিংয়ের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে বক্সের মধ্যে দেখেশুনে প্রতিপক্ষের দুই ডিফেন্ডার বোকা বানিয়ে প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন হাইতির এই ফরোয়ার্ড।
 

দ্বিতীয়ার্ধে গোল শোধে মরিয়া রহমতগঞ্জকে ম্যাচে ফেরান সিও জুনাপিও। ৫৮তম মিনিটে শেখ জামাল গোলরক্ষককে পরাস্ত করেন কঙ্গোর এই ফরোয়ার্ড। লিগে এটি জুনাপিওর দ্বিতীয় গোল।

৮৮তম মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে ডারলিংটনের জোরালো শট বাঁ-দিকে ঝাঁপিয়ে পড়ে ঠেকান রহমতগঞ্জ গোলরক্ষক। যোগ করা সময়ে ওয়েডসেনের দুটি প্রচেষ্টার কোনোটিই লক্ষ্যে থাকেনি। প্রথমটি দূরের পোস্ট দিয়ে এবং দ্বিতীয়টি ক্রসবার উঁচিয়ে উড়ে গেলে শেষ পর্যন্ত পয়েন্ট খুইয়ে মাঠ ছাড়তে হয় শিরোপাধারীদের।