জাপানের বিপক্ষে ব্রাজিলের দাপুটে জয়

অলিম্পিক ফুটবলে প্রথম সোনা জয়ের লক্ষ্যে নামার আগে শেষ প্রস্তুতি ম্যাচে দারুণ এক জয় পেয়েছে ব্রাজিল। পুরো ম্যাচে আধিপত্য ধরে রেখে জাপানকে ২-০ গোলে হারিয়েছে নেইমাররা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2016, 10:35 AM
Updated : 16 Oct 2016, 12:22 PM

শনিবারের এই ম্যাচে ৩২তম মিনিটে গাব্রিয়েল বারবোসার নৈপুণ্য ও কিছুটা ভাগ্যের জোরে এগিয়ে যায় ব্রাজিল। ‘গাবিগোল’ নামে পরিচিত এই ফরোয়ার্ডের শট প্রতিপক্ষের এক জনের গায়ে লেগে জালে জড়ায়।

এর আট মিনিট পর একটি কর্নারে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন ২২ বছর বয়সী পিএসজির ডিফেন্ডার মারকুইনিয়োস।

ম্যাচের পুরোটা সময়ই প্রতিপক্ষের উপর চাপ ধরে রেখে খেলে ব্রাজিল। বিশেষ করে প্রথমার্ধে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের পারফরম্যান্স ছিল দুর্দান্ত। নেইমার ও চিয়াগো মোত্তার গোলের প্রচেষ্টা পোস্টে বাধা না পেলে ব্যবধান বাড়তে পারতো।

স্বাগতিক অধিনায়ক নেইমার গোল না পেলেও তার পারফরম্যান্স ছিল অসাধারণ। বার্সেলোনার এই তারকার কাঁধে চড়েই অলিম্পিক ফুটবলে সোনা জয়ের স্বপ্ন দেখছে ব্রাজিল।

আগামী ৫ অগাস্ট এবারের অলিম্পিকের উদ্বোধন হবে। তবে ফুটবলে সোনার লড়াই শুরু হয়ে যাবে ৪ অগাস্ট। ওই দিনই ব্রাজিলিয়ায় স্তাদিও নাসিওনাল মানে গারিঞ্চাতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের অভিযান। ‘এ’ গ্রুপে স্বাগতিকদের অন্য দুই প্রতিপক্ষ ইরাক ও ডেনমার্ক।