সান্তোস ছেড়ে ইউরোপে যাচ্ছেন ব্রাজিলের ‘গাবিগোল’

সান্তোস ছেড়ে গাব্রিয়েল বারবোসার ইউরোপের কোনো দলে যোগ দেওয়ার সম্ভাবনা আরও জোরালো হয়েছে। ইউভেন্তুস ও বার্সেলোনার নজরে থাকা এই উঠতি তারকা জানিয়েছেন, খুব শিগগিরই তার দল বদলের সব কিছু চূড়ান্ত হবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2016, 12:18 PM
Updated : 29 July 2016, 12:24 PM

সম্প্রতি ব্রাজিলের ক্লাব সান্তোস জানায়, এ সপ্তাহে তারা গাব্রিয়েলের জন্য ইতালির দল ইউভেন্তুসের দুই কোটি ইউরোর প্রস্তাব মেনে নিয়েছে। তবে পুরনো চুক্তি অনুযায়ী ১৯ বছর বয়সী এই ফরোয়ার্ডকে পাওয়ার প্রথম দাবিদার বার্সেলোনা।

২০১৪ সালে প্রকাশিত গ্লোবোস্পোর্তের এক প্রতিবেদন অনুযায়ী, ২০১৩ সালে সান্তোস থেকে নেইমারকে ৮ কোটি ৬০ লাখ ইউরোয় নেয়ার সময়ই গাব্রিয়েলকে নেয়ার বিষয়টি চুক্তির মধ্যে রাখে বার্সেলোনা। চুক্তি অনুযায়ী গাব্রিয়েলকে কেনার জন্য প্রথম সুযোগ তাই পাবে স্পেনের ক্লাবটি।

গত বৃহস্পতিবারের স্পেনের সংবাদমাধ্যমের খবর, গাব্রিয়েলকে নেওয়ার লক্ষ্যে আলোচনা করতে বার্সেলোনার টেকনিক্যাল ডিরেক্টর রবের্ত ফের্নান্দেস দক্ষিণ আমেরিকা যাচ্ছেন। অলিম্পিকে অংশ নিতে বর্তমানে ব্রাজিল দলের সঙ্গে আছেন তরুণ এই ফরোয়ার্ড। 

সেখানেই বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে গাব্রিয়েল জানান, সান্তোস ছেড়ে শিগগিরই তার অন্য দলে যাওয়া চূড়ান্ত হবে। তবে কোন দলে যাচ্ছেন তা নিশ্চিত করেননি তিনি।

“আমি এখনও সই করিনি, আমি সান্তোস ও ব্রাজিলের খেলোয়াড়। সান্তোসের প্রতিনিধিত্ব করতে পেরে আমি খুশি। শিগগিরই সবকিছু মিটে যাবে।”

‘গাবিগোল’ নামে পরিচিত এই খেলোয়াড় সান্তোসে তার সাবেক সতীর্থ নেইমারের সঙ্গে খেলার ইচ্ছার কথাও জানান। কদিন বাদে শুরু হতে যাওয়া এবারের অলিম্পিকে ব্রাজিল দলের নেতৃত্বে আছেন বার্সেলোনার এই তারকা ফরোয়ার্ড।