আমিও মেসির জন্য খেলি: নেইমার

নেইমারই ব্রাজিলকে প্রথমবারের মতো অলিম্পিক ফুটবলে সোনা জেতাতে পারেন বলে বিশ্বাস করেন কোচ রজারিও মিকালে। কোচের এমন ভরসায় কোনো সমস্যা দেখছেন না দেশটির অধিনায়ক। উদাহরণ হিসেবে তারকা এই ফরোয়ার্ড টেনে এনেছেন তার ক্লাব বার্সেলোনাকে, যেখানে বড় মাপের অনেক খেলোয়াড় থাকলেও সাফল্যের জন্য লিওনেল মেসির দিকেই তাকিয়ে থাকে সবাই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2016, 07:51 AM
Updated : 16 Oct 2016, 12:27 PM

অলিম্পিক ফুটবলে ব্রাজিলকে প্রথমবারের মতো শিরোপা এনে দিতে উন্মুখ হয়ে আছেন ২৪ বছর বয়সী নেইমার। তবে দলে নিজের গুরুত্ব ফলাও করে প্রচার করার কোনো আগ্রহ নেই তার। 

“আমি কখনোই নিজের সম্পর্কে কথা বলতে পছন্দ করিনি, কিন্তু আমি বার্সেলোনার উদাহরণ দেব। আমাদের অসাধারণ অনেক খেলোয়াড় আছে কিন্তু এটা কি অস্বীকার করব আমরা মেসির উপর নির্ভরশীল? অবশ্যই আমরা মেসির উপর নির্ভর করি।”

“মেসির জন্য খেলছি বা সে-ই দলের প্রধান সত্যটার জন্য আমি লজ্জিত নই। মেসি বিশ্বের সেরা, আমি তার উপর নির্ভর করতে চাই।”

দেশের মাটিতে ২০১৪ বিশ্বকাপের সেমি-ফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে হেরে গিয়েছিল ব্রাজিল। পরের বছর কোপা আমেরিকায় প্যারাগুয়ের কাছে টাইব্রেকারে হেরে কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে পড়ে তারা। আর এ বছর কোপা আমেরিকার শতবর্ষী আসরে গ্রুপ পর্বের বাধাই পেরোতে পারেনি দুঙ্গার ব্রাজিল।

অনেকেই মনে করছেন, সাম্প্রতিক এই ব্যর্থতা অলিম্পিকে নেইমারদের চাপে রাখতে পারে। তবে এই চাপ সামলাতে পারবেন বলে আশাবাদী নেইমার।

“জেতাটা খুব ভালো বিষয়। চাপ ফুটবলের অংশ, এর জন্যই আমি এখানে।”

“অন্যরা তরুণ, কিন্তু অলিম্পিকে দেশের মাটিতে ব্রাজিলের হয়ে খেলার দায়িত্ব কী তা আমরা জানি। আমি এ নিয়ে উদ্বিগ্ন নই। ভয় জয়ের ইচ্ছাটাকে নিয়ে যায়। আমি হারতে ভয় পাই না।”