ঘুরে দাঁড়িয়েও জিততে পারেনি মুক্তিযোদ্ধা

পিছিয়ে পড়া মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে সমতায় ফেরালেন আহমেদ কোলো মুসা। কিন্তু পরে নাইজেরিয়ার এই ফরোয়ার্ডই পেনাল্টিতে লক্ষ্যভেদে ব্যর্থ। জয়ের সুযোগ নষ্ট করে টিম বিজেএমসির সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হলো মুক্তিযোদ্ধাকেও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2016, 04:06 PM
Updated : 26 July 2016, 04:09 PM

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে মঙ্গলবার লিগে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামা মুক্তিযোদ্ধা ও বিজেএমসি ১-১ গোলে ড্র করেছে। দুটি গোলই হয় প্রথমার্ধে।
 
মঙ্গলবার প্রথম ম্যাচে ব্রাদার্স ইউনিয়ন ও ফেনী সকারও ১-১ গোলে ড্র করে। চলতি লিগে এ নিয়ে ছয় ম্যাচের মধ্যে পাঁচটিই ড্র হলো।
 
৪০তম মিনিটে পেনাল্টি থেকে গোলে এগিয়ে যায় বিজেএমসি। বক্সের মধ্যে দলটির এক খেলোয়াড় ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। দারুণ শটে লক্ষ্যভেদ করে সপ্তম স্থানে থেকে গত লিগ শেষ করা দলকে এগিয়ে নেন ইলিয়াসু। 
 
বিজেএমসির স্বস্তির হাসি উড়ে যায় পরের মিনিটেই। সতীর্থের লম্বা করে বাড়ানো বল অফসাইডের ফাঁদ ভেঙে নিখুঁত ভলিতে লক্ষ্যভেদ করেন মুক্তিযোদ্ধার আহমেদ কোলো মুসা।
 
৫৩তম মিনিটে বিজেএমসি গোলরক্ষক আরিফুজ্জামান হিমেল বক্সের মধ্যে প্রতিপক্ষের সিমোন ইজেওডিকাকে ফাউল করলে পেনাল্টি পায় গত লিগে ষষ্ঠ হওয়া মুক্তিযোদ্ধা। সুবর্ণ সুযোগটি কাজে লাগাতে পারেননি মুসা। নাইজেরিয়ার এই ফরোয়ার্ডের শট বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে ফেরান হিমেল। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই দল।