মাহরেজের জন্য লেস্টারই ভালো: রানিয়েরি

লেস্টার সিটির রূপকথার জন্ম দেওয়ার অন্যতম নায়ক রিয়াদ মাহরেজকে ধরে রাখতে মরিয়া ক্লাওদিও রানিয়েরি। এক বছর আগের ‘পুঁচকে’ দলটিকে চ্যাম্পিয়ন করানোর কারিগর ইতালিয়ান এই কোচ প্রিয় শিষ্যকে এখানেই থেকে যাওয়ার অনুরোধ করেছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2016, 10:28 AM
Updated : 26 July 2016, 10:28 AM

রানিয়েরির মতে, অন্য ক্লাবে সাধারণ এক খেলোয়াড় হওয়ার চেয়ে এখানে তারকা হয়ে থাকাটাই মাহরেজের জন্য ভালো হবে।

ব্রিটিশ গণমাধ্যমের গত কয়েক দিনের খবর, আলজেরিয়ার এই মিডফিল্ডারের আর্সেনালে যোগ দেওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

তবে মাহরেজসহ অন্যসব তারকাকে ধরে রাখতে লড়াই করে যাচ্ছে ইতিহাসে প্রথমবারের মতো লিগ শিরোপা জেতা দলটি। দলকে শিরোপা জেতাতে আসরের দ্বিতীয় সর্বোচ্চ ২৪ গোল করা জেমি ভার্ডি ও আরেক গুরুত্বপূর্ণ সদস্য ওয়েস মর্গ্যান এরই মধ্যে লেস্টারের সঙ্গে নতুন চুক্তি করেছে। মিডফিল্ডার এনগোলো কঁতে অবশ্য চেলসিতে যোগ দিয়েছেন। তবে মাহরেজকে ধরে রাখতে আশাবাদী রানিয়েরি।

ইএসপিএনকে তিনি বলেন, “আমার মতে, মাহরেজ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সে আমাদের দলের সেরা খেলোয়াড়। যদি সে অন্য কোনো বড় দলে যায়, সেখানে আরও অনেক ভালো খেলোয়াড় আছে, অনেক তারকা আছে, তাই কেন যাবে? আমাদের সঙ্গে থাকলে খুব ভালো হবে।”

“সে আমাদের চ্যাম্পিয়ন। আর সে অন্য কোথাও গেলে সেখানে অনেক চ্যাম্পিয়ন আছে।”

“সে আমাকে জানে, আমি তাকে খুব ভালো করে চিনি। যখন সে সাধারণ মানের খেলে, আমি বুঝতে পারি এবং তাকে আমি মাঠেই রাখি। কিন্তু সে সাধারণ মানের খেললে অন্য কোনো কোচ হয়তো তা করবে না। কারণ তাদের দলে অনেক তারকা আছে এবং তারা তাকে বেঞ্চে বসিয়ে দেবে।”

রানিয়রি মনে করেন, রিয়াদের ক্ষেত্রে, তাকে আত্মবিশ্বাস জোগানো গুরুত্বপূর্ণ। তাকে বেঞ্চে রাখলে তার পারফরম্যান্স আরও খারাপ হবে।

“আশা করি, সে আমাদের সঙ্গেই থাকবে। কারণ এটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ, একই সঙ্গে এটা তার জন্যেও অনেক গুরুত্বপূর্ণ।”