দুই আবাহনীর উত্তেজনার ম্যাচ ড্র

উপভোগ্য ফুটবলের পসরা মেলেছিল ‍দুই দলই। আক্রমণ আর পাল্টা আক্রমণে জমে উঠেছিল দুই আবাহনীর দ্বৈরথ। শেষ পর্যন্ত ১-১ ড্র হয়েছে প্রিমিয়ার লিগে দুই দলের প্রথম ম্যাচটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2016, 03:58 PM
Updated : 17 August 2016, 05:54 AM

চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে সোমবার ম্যাচের অষ্টম মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে পাওয়া ফ্রি-কিক থেকে গোল পায়নি ঢাকা আবাহনী। পরের মিনিটে চট্টগ্রাম আবাহনীর সোহেল রানার ডি-বক্সের মধ্যে থেকে নেওয়া শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়।

চেনা দর্শকের সামনে খেলতে নামা বন্দরনগরীর দলটি এগিয়ে যেতে পারত একাদশ মিনিটে। কিন্তু অধিনায়ক মামুনুল ইসলামের বক্সের ঠিক বাইরে থেকে নেওয়া ফ্রি-কিক ক্রসবারের উপর দিয়ে যায়।

৩৫তম মিনিটের সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় স্বাধীনতা কাপের ফাইনালে চট্টগ্রামের দলটির কাছে হেরে যাওয়া ঢাকা আবাহনী। মামুন মিয়ার বাড়ানো বলে সানডে চিজোবার হেড ঠিকানা খুঁজে পায়। গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা লাফিয়ে উঠেও বল গ্লাভসবন্দি করতে না পারার সুযোগটি কাজে লাগান চিজোবা।

গোল শোধে মরিয়া স্বাধীনতা কাপের চ্যাম্পিয়নরা প্রথমার্ধের শেষ দিকে প্রতিপক্ষের রক্ষণে বেশ চাপ তৈরি করে। কিন্তু হাইতির ফরোয়ার্ড লিওনেল সেইন্ট প্রিয়াক্সের দুটি হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে সমর্থকদের হতাশা আরও বাড়ে।

দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণে লিগের সর্বোচ্চ চার বারের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীকে চাপে রাখে স্থানীয় দলটি। তবে মামুনুলের তৈরি করে দেওয়া সুযোগ জাহিদরা কাজে লাগাতে পারছিল না।

বদলি খেলোয়াড় রুবেল মিয়ার হাত ধরে ৭৭তম মিনিটে সমতায় ফেরে চট্টগ্রাম আবাহনী। মামুনুলের কর্নার শহীদুল আরম সোহেল ফিস্ট করে ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। জটলার মধ্যে ফিরতি বলে অনেকটা শুয়ে পড়ে নেওয়া ভলিতে লক্ষ্যভেদ করে সমর্থকদের মুখে স্বস্তির হাসে ফেরান রুবেল। শেষ পর্যন্ত এ গোলে এক পয়েন্ট পাওয়া নিশ্চিত জয় ইউসেফ পাভলিকের দলের।

দিনের প্রথম ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ১-১ ড্রয়ে আটকে দেয় রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।