‘সোনা জিততে পারবে না নেইমাররা’

দলে বার্সেলোনার তারকা ফরোয়ার্ড নেইমার থাকার পরও ব্রাজিলের অলিম্পিক সোনা জয়ের কোনো সম্ভাবনা দেখছেন না দেশটির সাবেক স্ট্রাইকার জিওভানে এলবার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2016, 09:09 PM
Updated : 15 August 2016, 03:22 PM

এলবার মনে করেন, খেলোয়াড়দের মধ্যে উদ্দীপনা না থাকায় রিও দে জেনেইরো অলিম্পিকে ফুটবলের আরাধ্য সোনা এবারও জেতা হবে না তার দেশের।

২০১৪ সালে দেশের মাটিতে জার্মানির কাছে ৭-১ গোলের বিব্রতকর হারে বিশ্বকাপের সেমি-ফাইনাল থেকে বিদায় নেয় ব্রাজিল। সেই হারের ক্ষতে প্রলেপ হয়ে আসতে পারে অধরা অলিম্পক সোনা। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা এই পদক এখনও জিততে পারেনি।

অলিম্পিকে খেলানোর জন্য নেইমারকে রাখা হয়নি কোপা আমেরিকার শতবর্ষী আসরে। তবে মূল দলের অধিনায়কের উপস্থিতির পরও ব্রাজিলকে নিয়ে খুব একটা আশাবাদী নন এলবার।

অলিম্পিকে ফুটবলে ব্রাজিলের সোনা জয়ের সম্ভাবনা সম্পর্কে বলতে গিয়ে বায়ার্ন মিউনিখের সাবেক ফরোয়ার্ড এলবার বলেন, “না, না, না। আমি মনে করি না ব্রাজিল জাতীয় দলের খেলোয়াড়দের মধ্যে উদ্দীপনা আছে।”

“রোনালদো, কাকা এরা সব সময় ক্ষুধার্ত থাকত। ওরা সত্যিই সব সময় শিরোপার জন্য ক্ষুধার্ত ছিল। আমি মনে করি, ১০ বছর আগের আর বর্তমান দলের মধ্যে পার্থক্য এটাই।”

আগামী ৫ অগাস্ট এবারের অলিম্পিকের উদ্বোধন হবে। তবে ফুটবলে সোনার লড়াই শুরু হয়ে যাবে ৪ অগাস্ট। ওই দিনই ব্রাজিলিয়ায় স্তাদিও নাসিওনাল মানে গারিঞ্চাতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের অভিযান। ‘এ’ গ্রুপে স্বাগতিকদের অন্য দুই প্রতিপক্ষ ইরাক ও ডেনমার্ক।