রোনালদোর চেয়ে অনেক এগিয়ে মেসি: সুয়ারেস

ক্রিস্তিয়ানো রোনালদো পর্তুগালের হয়ে ইউরো জিততে পারেন, তবে বর্তমান বিশ্বের সেরা খেলোয়াড়ের প্রশ্নে রিয়াল মাদ্রিদের এই তারকার চেয়ে লিওনেল মেসিকে বেশ এগিয়ে রাখছেন লুইস সুয়ারেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2016, 01:46 PM
Updated : 22 July 2016, 01:46 PM

কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে চিলির কাছে আর্জেন্টিনার হারের পর ফুটবল বিশ্বকে অবাক করে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন বার্সেলোনার তারকা ফরোয়ার্ড মেসি।

আর্জেন্টিনার হয়ে বড় কোনো শিরোপা জিততে না পারা মেসি গত মৌসুমে বার্সেলোনার হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৪১টি গোল করার পাশাপাশি সতীর্থদের ২৬টি গোলে সহায়তা করেন। কাতালান ক্লাবটিকে লা লিগা আর কোপা দেল রের শিরোপা জেতাতে বড় ভূমিকা রাখেন তিনি।

অন্যদিকে প্যারিসের সাঁ-দেনিতে গত ১০ জুলাই স্বাগতিক ফ্রান্সকে হারিয়ে প্রথমবারের মতো ইউরোর শিরোপা জেতে রোনালদোর পর্তুগাল। ফাইনাল ম্যাচে তিনি অবশ্য ২৫ মিনিটই মাঠে ছিলেন। এর পর হাঁটুর চোট নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল পর্তুগাল অধিনায়ককে।

এর আগে রিয়াল মাদ্রিদকে গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতাতে বড় ভূমিকা রাখেন রোনালদো।

অনেকেই তাই মনে করছেন, এবারের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার রোনালদোর হাতেই উঠবে। মেসির বার্সেলোনা সতীর্থ উরুগুয়ের স্ট্রাইকার সুয়ারেস অবশ্য তেমনটা মনে করেন না।

“এটা সত্যি যে রোনালদো ওই শিরোপাগুলো জিতেছে কিন্তু লিওই যে বিশ্বের সেরা খেলোয়াড় তা নিয়ে আমার মনে কোনো সন্দেহ সেই। সে ওই পুরস্কার জিতুক আর নাই জিতুক, অনেক এগিয়ে থেকে সে-ই সেরা খেলোয়াড়। অন্য যে কারও চেয়ে খেলাটিতে তার প্রভাব বেশি।”

“সে আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকার শিরোপা জিততে না পারে কিন্তু সে বার্সেলোনার হয়ে অনেক শিরোপা জিতেছে এবং আমি মনে করি, ব্যালন-ডি’অর তার প্রাপ্য।”