স্ট্রাইকারের খোঁজে বার্সেলোনা

লিওনেল মেসি, লুইস সুয়ারেস আর নেইমারকে নিয়ে গড়া বার্সেলোনার আক্রমণত্রয়ী বিশ্বের অন্যতম সেরা। এদের সঙ্গে একজন পুরোদস্তুর স্ট্রাইকার যোগ করে দলের আক্রমণভাগকে আরও সমৃদ্ধ করতে চান কাতালান ক্লাবটির কোচ লুইস এনরিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2016, 11:52 AM
Updated : 22 July 2016, 11:52 AM

এই গ্রীষ্মে এরই মধ্যে চারজন খেলোয়াড় দলে টেনেছে বার্সেলোনা-দুই ডিফেন্ডার ফ্রান্সের সামুয়েল উমতিতি ও লুকা দিনিয়ে আর দুই মিডফিল্ডার স্পেনের দেনিস সুয়ারেস ও পর্তুগালের আন্দ্রে গোমেস। 

মেসি, নেইমার আর সুয়ারেসের ওপর চাপ কমাতে আক্রমণভাগে বাড়তি শক্তি যোগ করতে চান এনরিকে।

“আমরা একজন স্ট্রাইকার খুঁজছি। ভালো কাউকে পেলে আরেকজন খেলোয়াড়কে চুক্তিবদ্ধ করতে পারলে সবচেয়ে ভালো হয়।”

“আমরা পুরোদস্তুর একজন স্ট্রাইকার খুঁজছি, যে দূরে সরে না গিয়ে বক্সের কাছাকাছি খেলে। কারণ, উইংয়ের জন্য আমাদের দেনিস, আর্দা (তুরান), আন্দ্রেসের (ইনিয়েস্তা) মতো অনেকে খেলোয়াড় আছে। আমরা পুরোপুরি একজন স্ট্রাইকার চাই, যে অনেক গোল করতে পারে।”

আতলেতিকো মাদ্রিদ থেকে বার্সেলোনায় নাম লেখানোর পর নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি তুরস্কের মিডফিল্ডার তুরান। এর জন্য তাকে সমালোচনাও সইতে হচ্ছে। তবে এনরিকে মনে করেন, এ মৌসুমে নিজের আসল রূপে ফিরতে পারবেন তুরান।

“এখানে সুয়ারেসের প্রথম কয়েক দিনের কথা মনে আছে? আপনারা (সংবাদমাধ্যম) বলেছিলেন সে মোটা ছিল এবং গোল করতে পারছিল না। এদের মানিয়ে নিতে হবে, এরা রোবট নয়। আমি চাই, আর্দা এখানে খেলে যাক।”

“নিজের প্রথম বছরে সে অনেক শিখেছে। আমরা যা বলেছি তার সব কিছুই সে করেছে এবং শিরোপা জিতেছে। আমি নিশ্চিত, সে এখানে খেলে যাবে এবং আমাদের সাহয্য করে যাবে। আমার পুরো বিশ্বাস আছে।”

</div>  </p>