মেসিকে নিয়ে উদ্বিগ্ন নন এনরিকে

কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে হার, আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানো আর কর ফাঁকির অভিযোগে ২১ মাসের কারাদণ্ড-সব মিলিয়ে এলোমেলো কয়েকটি সপ্তাহ কেটেছে লিওনেল মেসির। এর পরও তারকা এই ফরোয়ার্ডের মানসিক অবস্থা নিয়ে কোনো উদ্বেগ নেই বার্সেলোনার কোচ লুইস এনরিকের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2016, 07:01 PM
Updated : 22 July 2016, 07:44 AM

চিলির কাছে হারার পর ফুটবল বিশ্বকে অবাক করে জাতীয় দল থেকে অবসর নেন মেসি। সেই ম্যাচে টাইব্রেকারে নিজেদের প্রথম শট থেকে গোল করতে ব্যর্থ হয়েছিলেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। 

এর পর ২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত প্রায় ৪১ লাখ ইউরো কর ফাঁকির জন্য আর্জেন্টিনার এই তারকা ফুটবলার আর তার বাবা হোর্হে মেসিকে ২১ মাসের কারাদণ্ড দেয় স্পেনের আদালত। একই সঙ্গে আদালত মেসিকে ২০ লাখ ইউরো ও তার বাবাকে ১৫ লাখ ইউরো জরিমানা করে।

এসব ঝামেলার পরও মৌসুম শুরুর আগে বার্সেলোনার অনুশীলনে মেসি ভালোভাবে মনোযোগ দিতে পারবেন বলে আশা করেন এনরিকে।

“বরাবরের মতো একই রকম লাগছে মেসিকে। কোপা আমেরিকায় খেলার জন্য তার ছুটিটা লম্বা, কিন্তু আমার কোনো সন্দেহ নেই মৌসুম শুরুর আগে সে সব সময়ের মতোই আসবে।”

“সতীর্থদের নিয়ে ফুটবল মাঠ তার আবাস। সে ক্লাব আর জার্সির জন্য খেলে। সত্যিকার অর্থে আমি তার অবস্থা নিয়ে উদ্বিগ্ন নই। আমি মনে করি, তারা কোপা আমেরিকা জিততে পারত, কিন্তু ফুটবলে আপনি কখনও কখনও বিষয়গুলো খুব ভালোভাবে করলেও আপনি জেতেন না। কিন্তু আগের প্রাক-মৌসুমগুলোর মতো একই রকম লাগছে তাকে।”

কর ফাঁকির অভিযোগে আদালতের শাস্তিও মেসির মনোভাবে প্রভাব ফেলতে পারবে না বলে মনে করেন এনরিকে।

“আমি মনে করি না, আইনি বিষয়টি তার উপর প্রভাব ফেলবে। সমস্যা সব সময়ই থাকে, আপনার এগুলোকে মন থেকে দূর করে দিতে হবে এবং সম্ভাব্য সেরা উপায়ে বিষয়গুলো সমাধানের চেষ্টা করতে হবে।”