‘রিও অলিম্পিকে সোনা জিতবে নেইমাররা’

বিশ্বকাপ, ফিফা কনফেডারেশন্স কাপ ও কোপা আমেরিকায় একাধিকবার সাফল্য পেলেও অলিম্পিকে কখনোই চ্যাম্পিয়ন হতে পারেনি ব্রাজিল ফুটবল দল। এবার সে অপূর্ণতা ঘুচবে বলে বিশ্বাস দেশটির লন্ডন অলিম্পিকের তারকা লিয়ানদ্রো দামিয়াও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2016, 03:41 PM
Updated : 18 July 2016, 03:41 PM

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল ২০১২ সালের লন্ডন অলিম্পিকে ফাইনালে মেক্সিকোর কাছে হেরে যায়।

আগামী মাসে শুরু হতে যাওয়া রিও দে জেনেইরো অলিম্পিকে ব্রাজিল দলকে নেতৃত্ব দেবেন তারকা ফরোয়ার্ড নেইমার। বার্সেলোনা তারকার হাত ধরে অলিম্পিক সোনা জয়ের অপূর্ণতা ঘুচবে বলে বিশ্বাস লন্ডন অলিম্পিকে ছয়টি গোল করা দামিয়াওয়ের।

“(সোনা জয়ের) সুযোগ ছিল আমার, কিন্তু দুর্ভাগ্যবশত আমরা জিতি নাই। তবে ঘরের মাঠে আমরা আরেকটি সুযোগ পেয়েছি।”

“জেতার জন্য ব্রাজিল অনেক চাপে আছে। তবে আমি মনে করি, আমাদের দারুণ সব খেলোয়াড় আছে। ব্রাজিল সবসময়ই ভালো দল পাঠায়, কিন্তু দুর্ভাগ্যবশত গতবার ফাইনালে আমরা মেক্সিকোর কাছে হেরে যাই এবং রূপা জিতেই শেষ করতে হয়।”

“আমি নিশ্চিত, এবার আমরা জিতব কারণ আমাদের দারুণ খেলোয়াড় আছে।”

নেইমারসহ ব্রাজিলের অলিম্পিক দলের আক্রমণভাগের প্রশংসায় বর্তমানে ফ্লামেঙ্গোতে খেলা দামিয়াও বলেন, “তারা সবাই গ্রেট স্ট্রাইকার। আমি মনে করি, ছয় গোল করার সময় আমি যেমন প্রস্তুত ছিলাম তারাও একইরকম প্রস্তুত।”

আগামী ৫ অগাস্ট এবারের অলিম্পিকের উদ্বোধন হবে। তবে ফুটবলে সোনার লড়াই শুরু হয়ে যাবে ৪ অগাস্ট। ওই দিনই ব্রাজিলিয়ায় স্তাদিও নাসিওনাল মানে গারিঞ্চাতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের অভিযান। ‘এ’ গ্রুপে স্বাগতিকদের অন্য দুই প্রতিপক্ষ ইরাক ও ডেনমার্ক।