মামুনুলদের ফিটনেস নিয়ে চিন্তিত সেইন্টফিট

ছয় দিনের ক্যাম্প শেষে পারিবারিক কারণে দেশে ফিরে যাচ্ছেন জাতীয় ফুটবল দলের নতুন কোচ টম সেইন্টফিট। দেশে ফেরার আগে প্রাথমিক দলের অনেকের ফিটনেস নিয়ে চিন্তার কথা জানিয়েছেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2016, 04:40 PM
Updated : 15 August 2016, 07:02 AM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার মামুনুলদের নিয়ে ভুটান ম্যাচের আগে ‘প্রথম পর্বের’ অনুশীলন শেষ করেন সেইন্টফিট। এশিয়ান কাপের বাছাই পর্বে ওঠার জন্য ভুটানের বিপক্ষে ম্যাচ খেলার আগে লিগ থেকে নতুন খেলোয়াড় ডাকবেন বলেও সাংবাদিকদের জানান সেইন্টফিট।

মামুনুল-জুয়েলরা এখন ব্যস্ত হবেন ২৪ জুলাই থেকে শুরু হতে যাওয়া প্রিমিয়ার লিগ নিয়ে। ছুটি শেষ করে লিগের ম্যাচ দেখে নতুনদের দলে ডাকবেন জাতীয় দলের কোচ।

“ছয় দিনের অনুশীলন ক্যাম্প হয়েছে। আমি কিছুটা সন্তুষ্ট। খেলোয়াড়দের এই  সময়ে দেখেছি। তারা আন্তরিক ছিল। কিছু মানসম্পন্ন খেলোয়াড়ও দেখেছি। তবে শারীরিকভাবে অনেকেই ফিট নন।”

“সামনে সুযোগ আছে আরও খেলোয়াড় খোঁজার। আর স্ট্রাইকার খোঁজার বিষয়ে এগুনো গেছে। তিনজনের মধ্যে নাবিব নেওয়াজ জীবন ও শাখাওয়াত হোসেন রনিকে সামনের দিন পাওয়া যাবে। তাদের সঙ্গে আমার কথা হয়েছে।’

৬ সেপ্টেম্বর ঢাকায় ও ১০ অক্টোবর ভুটানের মাঠে প্লে-অফের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ। বাছাই পর্বে খেলার এটাই মামুনুলদের জন্য শেষ সুযোগ। সুযোগের সদ্ব্যবহার করতে দলের জন্য আরও দুই জন কোচ নিয়োগের পথেও এগুচ্ছে বাফুফে। ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ সাংবাদিকদের একজন ফিটনেস ট্রেনার অন্যজন গোলরক্ষক কোচ নিয়োগ দেওয়া হবে বলেও জানিয়েছেন।