অবসর ভীতি পেয়ে বসেছিল নেইমারকে

চোটের কারণে ঘরের মাঠে বিশ্বকাপ জয়ের স্বপ্ন শেষ হয়ে যাওয়ার দুবছর পেরিয়ে গেলেও নেইমারের মনে সেই দু:সহ স্মৃতি তরতাজা। পিঠে চোট পেয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার পর ক্যারিয়ার শেষ হয়ে যেতে পারে- এমন ভয়ও পেয়ে বসেছিল ব্রাজিলের অধিনায়ককে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2016, 10:50 AM
Updated : 12 July 2016, 11:04 AM

২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে কলম্বিয়ার ডিফেন্ডার কামিলো সুনিগার হাঁটুর আঘাতে নেইমারের কশেরুকায় চিড় ধরে। ফলে বাকি টুর্নামেন্টে আর খেলা হয়নি তার।

সেই ঘটনা আজও ভোলেননি নেইমার এবং জানালেন, এটা তার ক্যারিয়ারের সবচেয়ে খারাপ মুহূর্ত।

লা গেজ্জেত্তা দেল্লো স্পোর্তকে নেইমার বলেন, “আমার ক্যারিয়ারে অনেক কঠিন মুহূর্ত আছে, কিন্ত ব্রাজিলে বিশ্বকাপে যা হয়েছিল সেটাই সবচেয়ে কষ্টের স্মৃতি।”

“দেশের মাটিতে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়া ছিল আমার শৈশবের স্বপ্ন। কিন্তু একটা চোটের কারণে সব কিছুই খারাপ দিকে যায়, যা আমাকে ফুটবল ছাড়তেও বাধ্য করতে পারতো।”

“আমার জন্যে সেটা সত্যিই কঠিন এক সপ্তাহ ছিল। সৌভাগ্যবশত আমি আমার পরিবার ও বন্ধুদের কাছাকাছি ছিলাম। এমন একটা সময়ে আপনার ভালোবাসার মানুষদের সাহায্য খুবই গুরুত্বপূর্ণ।”

দলের সেরা তারকাকে ছাড়া সেমি-ফাইনালে খেলতে নেমে জার্মানির কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হয় ব্রাজিল। নেদারল্যান্ডসের বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচেও ৩-০ ব্যবধানে হারে স্বাগতিকরা।