মেসি থাকবে, আত্মবিশ্বাসী বার্সেলোনা

কর ফাঁকির অভিযোগে ২১ মাসের কারদণ্ডের শাস্তি পাওয়ার পরও লিওনেল মেসি বার্সেলোনা ছাড়ার কথা ভাবছেন না বলে জানিয়েছে ক্লাবটির কর্তৃপক্ষ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2016, 10:36 AM
Updated : 13 July 2016, 08:43 AM

ইংল্যান্ডের সংবাদমাধ্যমে সম্প্রতি খবর আসে, মেসির বাবা ও এজেন্ট হোর্হে চেলসির মালিক রোমান আব্রামোভিচের সঙ্গে দেখা করেছেন। আর এর পরই মেসি বার্সেলোনায় থাকবেন কিনা তা নিয়ে গুঞ্জন শুরু হয়।

তবে স্পেনে গত সোমবার বার্সেলোনার মুখপাত্র জোজেপ ভিভেস এই সম্ভাবনা উড়িয়ে দেন।

“আমরা তার কাছের মানুষদের সঙ্গে যোগাযোগ রেখেছি এবং লিওর ক্লাব ছাড়তে চাওয়ার বিষয়ে আমরা জানি না, এটা আমাদের ভাবনাতেই নেই।”

বার্সেলোনা সমর্থকরা যাতে মেসিকে সমর্থন করতে পারে এর জন্য সামাজিক যোগাযোগের মাধ্যমে একটি কর্মসূচি শুরু করে ক্লাবটি, যেটার নাম দেওয়া হয়েছে ‘আমরা সবাই লিও মেসি’।

এই কর্মসূচির মাধ্যমে সমর্থকদের মেসির পাশে দাঁড়ানোর পরামর্শ দেন ভিভেস।

“এটা সাদাসিধা এক কর্মসূচি, কিন্তু আমরা আশা করছি যে এটা প্রমাণ করবে আমরা তাকে কতটা সমর্থন করি।”

“আমরা মেসিকে নিয়ে কথা বলছি, যে ১৯ বছর বয়সে ওই সব চুক্তি করেছিল এবং এটা প্রমাণিত যে সেগুলোর বিষয়ে বিস্তারিত জ্ঞান তার ছিল না। সে শুধু ফুটবলেই মনোযোগ দিয়েছিল এবং পরামর্শকদের কথামতো চুক্তিগুলোতে সই করেছিল সে।”

২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত প্রায় প্রায় ৪১ লাখ ইউরো কর ফাঁকির জন্য বুধবার আর্জেন্টিনার তারকা ফুটবলার আর তার বাবা হোর্হে মেসিকে ২১ মাসের কারাদণ্ড দেয় স্পেনের আদালত।

তবে স্পেনে সহিংস অপরাধ না করলে দুই বছরের নিচে সাজার ক্ষেত্রে কারাবাস হয় না। মেসি ও তার বাবার আগের কোনো ক্রিমিনাল রেকর্ড না থাকায় তাদের আপাতত কারাগারে যেতে হবে না।

জরিমানার শাস্তি থেকে অবশ্য রেহাই পাবেন না তারা। আদালত মেসিকে ২০ লাখ ইউরো ও তার বাবাকে ১৫ লাখ ইউরো জরিমানা করেছে।

মেসি আর তার বাবা এরই মধ্যে সুপ্রিম কোর্টে এই শাস্তির বিরুদ্ধে আপিল করেছেন।