ইউরোর সেরা একাদশে রোনালদো, নেই বেল

হাঁটুর চোটের জন্য ফাইনালে বেশিক্ষণ খেলার সুযোগ না মিললেও ইউরো চ্যাম্পিয়নশিপের সেরা একাদশে জায়গা করে নিয়েছেন পর্তুগালের অধিনায়ক ক্রিস্তিয়ানো রোনালদো। তবে এই দলে জায়গা হয়নি তার রিয়াল মাদ্রিদ সতীর্থ ওয়েলস তারকা গ্যারেথ বেলের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2016, 05:35 PM
Updated : 12 July 2016, 11:07 AM

দেশকে প্রথম বড় আন্তর্জাতিক ট্রফি এনে দেওয়ার পথে তিনটি গোল করেন রোনালদো, অবদান রাখেন আরও তিনটি গোলে।

ফ্রান্সের বিপক্ষে অতিরিক্ত সময়ে গড়ানো ফাইনালে ১-০ গোলে জেতা ম্যাচে ২৫তম মিনিটে মাঠ ছাড়েন রোনালদো। তবে টুর্নামেন্ট জুড়ে ভালো খেলে বিশেষজ্ঞদের একটি প্যানেলের গড়া একাদশে ঠিকই জায়গা করে নেন এই রিয়াল মাদ্রিদ তারকা।

ইউরোর একাদশে রোনালদো ছাড়াও শিরোপাজয়ী পর্তুগালের আছেন গোলরক্ষক রুই পাত্রিসিও, পেপে এবং রাফায়েল গেররেইরো।

ওয়েলসের হয়ে তিনটি গোল করার সঙ্গে একটি গোলে অবদান রাখেন বেল। দলকে সেমি-ফাইনালে নেওয়ায় গুরুত্বপূর্ণ অবদান রাখা এই তারকা খেলোয়াড় উপেক্ষিতই থেকেছেন বিশেষজ্ঞ প্যানেলের কাছে। তবে ওয়েলসের জো অ্যালেন ও অ্যারন রামজি আছেন একাদশে।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় অঁতোয়ান গ্রিজমান আছেন একাদশে। ৬ গোল করে প্রতিযোগিতার সেরা গোলদাতা তিনিই। দুটি গোলে অবদান রাখা এই ফরোয়ার্ডের সঙ্গে একাদশে আছেন রানার্সআপ ফ্রান্সের আরেক খেলোয়াড় দিমিত্রি পায়েত।

এদের বাইরে একাদশে প্রতিনিধি আছে কেবল জার্মানির। জশুয়া কিমিচ, জেরোম বোয়াটেং আর টনি ক্রুসকে নিয়ে সাজানো হয়েছে সেরা দল।

ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ অ্যালেক্স ফার্গুসন, ডেভিড ময়েসসহ ১৩ জনকে নিয়ে গড়া হয় বিশেষজ্ঞ প্যানেল।

ইউরো সেরা একাদশ: রুই পাত্রিসিও, জশুয়া কিমিচ, জেরোম বোয়াটেং, পেপে, রাফায়েল গেররেইরো, টনি ক্রুস, জো অ্যালেন, অঁতোয়ান গ্রিজমান, অ্যারন রামজি, দিমিত্রি পায়েত, ক্রিস্তিয়ানো রোনালদো।