অলিম্পিকে যাচ্ছেন সাঁতারু সাগর ও সোনিয়া

আব্দুল্লাহ হেল বাকি, শ্যামলী রায়ের পর রিও দে জেনোইরোর অলিম্পিকে খেলার জন্য ওয়াইল্ড কার্ড পেয়েছেন বাংলাদেশের দুই সাঁতারু মাহফিজুর রহমান সাগর ও সোনিয়া আক্তার টুম্পা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2016, 03:39 PM
Updated : 12 July 2016, 12:11 PM

অলিম্পিকে সাগর ও সোনিয়া ৫০ মিটার ফ্রি স্টাইল ইভেন্টে অংশ নেবেন। এ দুজনের ওয়াইল্ড কার্ড পাওয়ার কথা সাংবাদিকদের নিশ্চিত করেন সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক রাফিজুদ্দিন রাফিজ।

“শুক্রবার রাতে বিওএ থেকে মাহফিজুর রহমান সাগর ও সোনিয়া আক্তারের ওয়াইল্ড কার্ডের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এ দুজনকেই দুটি কার্ড বরাদ্দ দিয়েছে সাঁতারের আন্তর্জাতিক সংস্থা (ফিনা)।”

দক্ষিণ এশিয়ান গেমসের গত আসরে ব্যক্তিগত ও দলীয় ইভেন্ট মিলিয়ে সাতটি ব্রোঞ্জ জেতা সাগর বর্তমানে থাইল্যান্ডে উচ্চতর প্রশিক্ষণ নিচ্ছেন। ৫০ মিটার ফ্রি স্টাইলে ২৪.০২ সেকেন্ড সময় নিয়ে জাতীয় রেকর্ডধারী এই সাঁতারু।

রাশিয়ার কাজানে গত বিশ্ব চ্যাম্পিয়নশিপের ৫০ মিটার বাটারফ্লাই ইভেন্টে ৩২.৮১ সেকেন্ড সময় নিয়ে ৬৪ জনের মধ্যে ৬০তম হয়েছিলেন সোনিয়া।

২০১২ লন্ডন অলিম্পিকেও অংশ নিয়েছিলেন সাগর; সেবার ৫০ মিটার ফ্রি স্টাইলে তার টাইমিং ছিল ২৪.৬৪ সেকেন্ড। সোনিয়া এবারই প্রথম অলিম্পিকে অংশ নেবেন।

এর আগে শুটিং থেকে বাকি ও আর্চারি থেকে শ্যামলী ওয়াইল্ড কার্ড পান।

দেশের প্রথম অ্যাথলেট হিসেবে অলিম্পিকে সরাসরি খেলার টিকেট পাওয়ার অপেক্ষায় রয়েছেন সিদ্দিকুর রহমান। অলিম্পিকের র‌্যাঙ্কিংয়ে বর্তমানে ৫৩তম স্থানে থাকা এই গলফার আগামী ১১ জুলাই পর্যন্ত সেরা ৬০-এর মধ্যে থাকতে পারলেই সরাসরি খেলার টিকেট পকেটে পুরবেন।

আগামী ৫ অগাস্ট ব্রাজিলের রিও দে জেনেইরোতে শুরু হবে অলিম্পিকের পরের আসর।