উইম্বলডন জিতে স্টেফিকে ছুঁলেন সেরেনা

উইম্বলডনের ফাইনাল জিতে একই সঙ্গে দুটো প্রাপ্তি হয়ে গেলো সেরেনা উইলিয়ামসের। অস্ট্রেলিয়ান ওপেনে আঞ্জেলিক কেরবারের কাছে হারের প্রতিশোধ নেওয়া হলো। টেনিসের উন্মুক্ত যুগে স্টেফি গ্রাফের গড়া রেকর্ডও ছুঁলেন যুক্তরাষ্ট্রের এই তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2016, 03:01 PM
Updated : 12 July 2016, 12:09 PM

শনিবারের ফাইনালে সেরেনার বিপক্ষে কেরবার যা একটু লড়েছিলেন প্রথম সেটে। কিন্তু প্রথম সেট ৭-৫ গেমে হারের পর দ্বিতীয় সেটে ৬-৩ গেম ব্যবধানে উড়ে যান জার্মানির এই খেলোয়াড়।

দাপুটে টেনিস খেলে উইম্বলডনে নিজের সপ্তম শিরোপাটি জিতলেন সেরেনা। উন্মুক্ত যুগে কিংবদন্তি স্টেফি গ্রাফের জেতা ২২টি গ্র্যান্ড স্ল্যামের রেকর্ডও ছুঁলেন মেয়েদের টেনিসের বর্তমান বিশ্বসেরা।

সেরেনার জেতা এককের বাকি শিরোপার মধ্যে ৬টি অস্ট্রেলিয়ান ওপেন, ৬টি ইউএস ওপেন ও ৩টি ফরাসি ওপেন।

হারের হতাশা নিয়েই সেরেনাকে অভিনন্দন জানান কেরবার, “সব কিছুর আগে আমি সেরেনাকে অভিনন্দন জানাব। তুমি আসলেই এটার যোগ্য, তুমি দারুণ একজন চ্যাম্পিয়ন, দারুণ একজন মানুষ এবং সব সময় তোমার বিপক্ষে খেলাটা সম্মানের।”

স্টেফি গ্রাফের রেকর্ড ছোঁয়ার আনন্দে ভাসছেন সেরেনাও। অস্ট্রেলিয়ান ওপেন ও ফ্রেঞ্চ ওপেন-পর পর দুটি ফাইনালে হেরে যাওয়ার পর ২২তম গ্র্যান্ড স্ল্যামের স্বাদ পাওয়ায় আনন্দটা একটু বেশিই তার।
 

“সত্যিই (২২ শিরোপা) নিয়ে না ভাবাটা কঠিন ছিল। এটার জন্য অনেক কঠিন পরিশ্রম করেছি, যা এ জয়কে আরও মিষ্টি করে তুলেছে।”

“এই কোর্টে আমি অবশ্যই স্বচ্ছন্দ। জানি না, আর কি বলতে হবে। আমি ভীষণ শিহরিত।”

কেরবারের প্রশংসা করতে ভোলেননি সেরেনা, “আমি তার সঙ্গে খেলতে ভালোবাসি। সে আমার ভেতর থেকে সেরা টেনিসটা বের করে আনে। কোর্টের বাইরে কেরবার চমৎকার একজন মানুষ।”

২০০২ সালে উইম্বলডন শিরোপায় প্রথম চুমু একেছিলেন সেরেনা। এরপর ২০০৩, ২০০৯, ২০১০, ২০১২ ও ২০১৫ সালে পরের পাঁচটি শিরোপা জেতেন উইলিয়ামস বোনদের ছোটজন।