পিকের চোখে ভয়ঙ্করতম ফরোয়ার্ড রোনালদো

ক্রিস্তিয়ানো রোনালদো, দিদিয়ের দ্রগবা ও রবের্ত লেভানদোভস্কি -মুখোমুখি হওয়ার ফরোয়ার্ডদের মধ্যে এই তিনজনকে খুব বেশি মনে রেখেছেন জেরার্দ পিকে। এই তিনজনের মধ্যে আবার রোনালদোকে ‘ভয়ঙ্করতম’ মনে করেন বার্সেলোনার এই ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2016, 12:39 PM
Updated : 22 March 2016, 12:39 PM

এক সাক্ষাৎকারে মুখোমুখি হওয়া তিন ভয়ঙ্কর ফরোয়ার্ডের তালিকা করতে বলা হয় পিকেকে। ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক সতীর্থ রোনালদোকে সবার চেয়ে এগিয়ে রাখেন তিনি।

“অনেকবার রোনালদোর মুখোমুখি হতে হয়েছে এবং সে ইতিহাসেরই অন্যতম সেরা খেলোয়াড়। সে আসলেই পরিপূর্ণ খেলোয়াড়; কিভাবে গোল করতে হয়, গোল করাতে হয়, ফ্রি কিক বা পেনাল্টি নিতে হয়, সবই সে জানে। সে সব কিছুই করতে পারে।”

ম্যানচেস্টার ইউনাইটেডে থাকার সময় চেলসির সাবেক ফরোয়ার্ড দ্রগবার মুখোমুখিও হতে হয়েছে পিকেকে। অতীত অভিজ্ঞতা থেকে কোত দি ভোয়ারের এই ফরোয়ার্ডকেও নিজের সংক্ষিপ্ত তিনে রেখেছেন তিনি।

“দ্রগবা আমার দেখা অন্যতম সেরা স্ট্রাইকার। তার সব কিছু ছিল। গতি, আসলেই শক্তিশালী, বাতাসে ভালো-দ্রগবা ছিল অসাধারণ।”

বায়ার্ন মিউনিখে খেলা পোলিশ স্ট্রাইকার লেভানদোভস্কি নিয়ে পিকে বলেন, “আরেক জন হলো লেভানদোভস্কি। সে লম্বা, দুই পা ব্যবহার করতে পারে। তার মতো খেলোয়াড়কে পাহারায় রাখা আসলেই কঠিন। আপনি জানেন না, তারা কি করবে।”

পিকের তালিকায় নেই সময়ের অন্যতম সেরা তিন ফরোয়ার্ড লিওনেল মেসি, নেইমার ও লুইস সুয়ারেস। প্রতিদিনের অনুশীলনেই সতীর্থ এই তিন ফরোয়ার্ডের মুখোমুখি হওয়ার প্রসঙ্গ টেনে বার্সেলোনা ডিফেন্ডার বলেন, “এদের কেউ (তালিকায়) নেই; কেননা, আমাদের ‘যুদ্ধটা’ আপনারা দেখেন না।”