‘নেইমারকে ছাড়া ভুগবে না বার্সা’

ব্রাজিলিয়ান তারকা নেইমারের উন্নতিতে উচ্ছ্বসিত প্রশংসা করেছেন লুইস ফেলিপে স্কলারি। তবে স্বদেশি ফরোয়ার্ডের অনুপস্থিতিতে ক্লাব বিশ্বকাপের সেমি-ফাইনালে বার্সেলোনা ভুগবে না বলেই বিশ্বাস গুয়াংজো এভারগ্রান্দের এই কোচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2015, 02:04 PM
Updated : 16 Dec 2015, 02:04 PM

ফাইনালে ওঠার লড়াইয়ে জাপানের ইয়োকোহামায় নিশান স্টেডিয়ামে বাংলাদেশ সময় বৃহস্পতিবার বিকাল সাড়ে চারটায় উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ী বার্সেলোনার মুখোমুখি হবে স্কলারির দল এভারগ্রান্দে।
 
কুঁচকির চোটের কারণে এ ম্যাচে খেলতে পারবেন না নেইমার। ২০১৩ সালে বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকে অন্যতম সেরা খেলোয়াড় হয়ে উঠেছেন তিনি। আর গত কয়েক মাসে হয়ে উঠেছেন দলটির মূল চাবিকাঠি। বিশেষ করে চোটের কারণে লিওনেল মেসি প্রায় দুই মাস মাঠের বাইরে থাকার সময় বার্সেলোনার অদম্য গতিতে এগিয়ে চলায় বড় ভূমিকা রাখেন নেইমার।
 
এ মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত বার্সেলোনার হয়ে ১৬ গোল করেছেন নেইমার।
 
এ বছর বর্ষসেরা ফুটবলারের পুরস্কারের জন্য তিন জনের সংক্ষিপ্ত তালিকায় থাকা নেইমারের প্রশংসায় স্কলারি বলেন, “নেইমার বিশ্বের সেরা তিন খেলোয়াড়ের এক জন এবং গত পাঁচ বছর ধরে সে উন্নতি করছে।”
 
গত ৯ ডিসেম্বর চ্যাম্পিয়ন্স লিগে বায়ার লেভারকুজেনের সঙ্গে ১-১ গোলে ড্র ম্যাচে চোট পান নেইমার। পরে গত শনিবার লা লিগায় দেপোর্তিভো লা করুনার সঙ্গে ২-২ গোলে ড্র ম্যচে খেলতে পারেননি তিনি। তবে স্কলারির বিশ্বাস, নেইমারকে ছাড়াই মানিয়ে নেবে মেসির বার্সেলোনা।
 
“তার শূন্যতা বার্সেলোনা কেন, সব দলের উপরই প্রভাব ফেলত। এই দলে একই ধরনে খেলা ২৫ জন খেলোয়াড় আছে।”