উয়েফা একাদশে নেই মেসি-নেইমার-সুয়ারেস 

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ গ্রুপ পর্বের সেরা একাদশে জায়গা হয়নি এবারের ফিফা ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় থাকা লিওনেল মেসি ও নেইমারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2015, 10:39 AM
Updated : 16 Dec 2015, 10:39 AM

উয়েফার এই একাদশে নেই বার্সেলোনার বিধ্বংসী আক্রমণভাগের আরেক তারকা লুইস সুয়ারেসও। ‘ই’ গ্রুপের সেরা হয়ে বার্সেলোনার নকআউট পর্বে ওঠার পথে বড় অবদান ছিল উরুগুয়ের স্ট্রাইকারের; দলের সর্বোচ্চ ৫টি গোল করেন তিনি।
 
গ্রুপ পর্বের ছয় ম্যাচে এই তিন তারকা মিলে মোট ১০ গোল করেন। চারটি জয় ও দুটি ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে সেরা ষোলোতে ওঠে বার্সেলোনা। 
 
গত মৌসুমে বার্সেলোনাকে ‘ট্রেবল’ জেতানো এই আক্রমণত্রয়ী এবারও খেলছে দুর্দান্ত। সব প্রতিযোগিতা মিলে এখন পর্যন্ত তারা তিন জন মিলে ৪৬ গোল করেছেন।
 
রিয়াল মাদ্রিদের ক্রিস্তিয়ানো রোনালদো, জেনিতের হাল্ক ও বায়ার্ন মিউনিখের টমাস মুলার উয়েফার এই ৪-৩-৩ ফর্মেশনের একাদশে আক্রমণভাগে আছেন।
 
গত বছরের ব্যালন ডি’অর জয়ী রোনালদো প্রতিযোগিতার সর্বোচ্চ গোলের মালিক। এবারের চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বে সর্বোচ্চ ১১ গোল করার রেকর্ড গড়েন পর্তুগিজ এই তারকা।
 
টানা চারবারের বর্ষসেরা এবং এবারের বর্ষসেরা ফুটবলারের শক্ত দাবিদার মেসি হাঁটুর চোটের কারণে সাত সপ্তাহের বেশি বাইরে ছিলেন। গ্রুপ পর্বে তিনটি ম্যাচ খেলে তিন গোল করেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। আর ব্রাজিলিয়ান তারকা নেইমার পাঁচ ম্যাচে খেলে ২ গোল করেন।
 
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ গ্রুপ একাদশ:
 
গোলরক্ষক: কেভিন ট্রাপ (পিএসজি)
 
ডিফেন্ডার: আন্দ্রেয়া বারজাগলি (ইউভেন্তুস), চিয়াগো সিলভা (পিএসজি), দিয়েগো গোদিন (আতলেতিকো মাদ্রিদ), দাভিদ আলাবা (বায়ার্ন মিউনিখ)।
 
মিডফিল্ডার: স্ভেন কুমস (ঘেন্ট), উইলিয়ান (চেলসি), রাহিম স্টার্লিং (ম্যানচেস্টার সিটি)।
 
ফরোয়ার্ড টমাস মুলার (বায়ার্ন মিউনিখ), হাল্ক (জেনিত), ক্রিস্তিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ)।