অপারেশন টেবিলে রোগী রেখে ঝগড়ায় চিকিৎসকরা

ভারতের রাজস্থানের একটি হাসপাতালে অস্ত্রোপচারের টেবিলে রোগীকে রেখে দুই চিকিৎসকের ঝগড়ার ভিডিও এখন ভাইরাল ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সোস্যাল মিডিয়া ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2017, 04:01 PM
Updated : 30 August 2017, 04:01 PM

ভিডিও ছড়িয়ে পড়ার পর যোধপুরের উমেদ হাসপাতালের ওই দুই চিকিৎসককে দায়িত্ব থেকে সরানো হয়েছে বলে বিবিসি জানিয়েছে।

এক প্রসূতির সন্তান জন্মদানের জন্য ওই অস্ত্রোপচার হচ্ছিল। শিশুটির মৃত্যুর খবর রটলেও তা নাকচ করে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, মা ও নবজাতক সুস্থ আছে।

 

রোগী ফেলে  চিকিৎসকদের এই ঝগড়া দেখে মানুষের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

ওই ভিডিওটি কীভাবে এল, তা জানা না গেলেও হাসপাতালের এক কর্মকর্তা বিবিসিকে বলেছেন, নিজেদের কেউই ওই ভিডিও ধারণ করে তা ইন্টারনেটে ছেড়ে দিয়েছে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রঞ্জনা দেশাই বিবিসিকে বলেন, অস্ত্রোপচার কক্ষে ঝগড়ায় লিপ্ত ওই দুই চিকিৎসক ডা. অশোক ননীভাল ও ডা. মথুরা লাল তাককে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

তবে তাদের এখনও বরখাস্ত করেনি হাসপাতাল কর্তৃপক্ষ। বিষয়টি তদন্ত করা হচ্ছে বলে হাসপাতাল তত্ত্বাবধায়ক জানান। ঘটনার তদন্ত করে প্রতিবেদন দিতে হাসপাতালটি কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে রাজস্থান হাই কোর্ট। 

শিশুটির মৃত্যুর খবর নাকচ করে রঞ্জনা দেশাই বলেন,  একই সময়ে আরেকটি অস্ত্রোপচার হয়েছিল। ওই শিশুটি মারা যায়। অনেকে দুটি ঘটনা গুলিয়ে ফেলেছেন। যে ঘটনার কথা বলা হচ্ছে, সেই শিশুটি ভূমিষ্ঠ হওয়ার পর সুস্থ রয়েছে।