জিএসপি ফাইন্যান্সের আইপিও অনুমোদন

জিএসপি ফাইন্যান্স কোম্পানি বাংলাদেশ লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2011, 06:46 AM
Updated : 27 March 2016, 10:19 AM

ঢাকা. নভেম্বর ০১ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- জিএসপি ফাইন্যান্স কোম্পানি বাংলাদেশ লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)।

মঙ্গলবার এসইসির নিয়মিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

একই সঙ্গে সভায় ইউসিবি ইনফ্রাস্ট্রাকচার ফান্ড নামে একটি মিউচুয়াল ফান্ড গঠনের প্রাথমিক অনুমোদন (ট্রাস্ট চুক্তি) দেওয়া হয়েছে।

সভা শেষে এসইসির মুখপাত্র সাইফুর রহমান সাংবাদিকদের জানান, জিএসপি ফাইন্যান্স বাজারে দুই কোটি শেয়ার ছেড়ে ৫০ কোটি টাকা সংগ্রহ করবে। এক্ষেত্রে ১০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ারের দাম নির্ধারণ করা হয়েছে ২৫ টাকা। যার মধ্যে ১৫ টাকা প্রিমিয়াম নেওয়া হবে।

প্রতিষ্ঠানটির ইস্যু ব্যবস্থাপক আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

সর্বশেষ ২০১০ সালের ডিসেম্বরে প্রকাশিত তথ্য অনুযায়ী প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি মোট সম্পদ মূল্য (এনএভি) ২৫.৬১ টাকা ও শেয়ারপ্রতি আয় (ওয়েটেড অ্যাভারেজের ভিত্তিতে) ১.৭৫ টাকা।

সাইফুর রহমান আরো জানান, ইউসিবি ইনফ্রাস্ট্রাকচার ফান্ডটির আকার এক হাজার কোটি টাকা। এটি একটি মেয়াদী মিউচুয়াল ফান্ড। ফান্ডটির সম্পদ ব্যবস্থাপক হিসেবে কাজ করছে আলিফ অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এসআইটি/আরবি/এসইউ/১৮৩০ ঘ.

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক