করোনাভাইরাস: জেলা জেলায় জোর তৎপরতা

বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাংলাদেশে মোকাবেলায় প্রশাসন জেলায় জেলায় ব্যাপক তৎপর হয়ে উঠেছে। এরই মধ্যে সরকার ট্রেন ও বিমান চলাচল বন্ধ করার ঘোষণাও দিয়েছে। আমাদের প্রতিনিধিরা ছবিতে তুলে এনেছেন জেলার চিত্র।
  • চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় মঙ্গলবার সকাল সব ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন বলে জানান জীবননগর উপজেলা নির্বাহী অফিসার সিরাজুল ইসলাম।

    চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় মঙ্গলবার সকাল সব ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন বলে জানান জীবননগর উপজেলা নির্বাহী অফিসার সিরাজুল ইসলাম।

  • ভোলার দৌলতখান উপজেলায় করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে মঙ্গলবার এক যুবককে আইসোলেশনে রাখা হয়েছে জানালেন সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালি।

    ভোলার দৌলতখান উপজেলায় করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে মঙ্গলবার এক যুবককে আইসোলেশনে রাখা হয়েছে জানালেন সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালি।

  • করোনাভাইরাসের শঙ্কায় বন্ধ বগুড়ার ধুনট ও শহরের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সচেতন করার কাজ করছেন।

    করোনাভাইরাসের শঙ্কায় বন্ধ বগুড়ার ধুনট ও শহরের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সচেতন করার কাজ করছেন।

  • ফরিদপুরে আলতু খান জুট মিল মঙ্গলবার ১৫ দিন বন্ধ ঘোষণা করা হয়েছে। শ্রমিকদের মজুরি পরিশোধ করে বিনামূল্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছে মিল কর্তৃপক্ষ।

    ফরিদপুরে আলতু খান জুট মিল মঙ্গলবার ১৫ দিন বন্ধ ঘোষণা করা হয়েছে। শ্রমিকদের মজুরি পরিশোধ করে বিনামূল্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছে মিল কর্তৃপক্ষ।

  • করোনাভাইরাস সংক্রমণ রোধে গোপালগঞ্জে ইউনিয়ন ভিত্তিক কমিটি গঠন করা হয়েছে বলে জানান গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোহাম্মদ ছানোয়ার হোসেন।

    করোনাভাইরাস সংক্রমণ রোধে গোপালগঞ্জে ইউনিয়ন ভিত্তিক কমিটি গঠন করা হয়েছে বলে জানান গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোহাম্মদ ছানোয়ার হোসেন।

  • নীলফামারীর জেলাবাসীকে সাহস যোগাতে পাশে দাঁড়িয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক, তরুণ, চিকিৎসক, স্বেচ্ছাসেবীরা। এক সপ্তাহ ধরে সচেতনতা সৃষ্টির পাশাপাশি মাস্ক ও হাত ধোয়ার উপকরণ বিতরণ করছেন নিম্ন আয়ের মানুষের মধ্যে।

    নীলফামারীর জেলাবাসীকে সাহস যোগাতে পাশে দাঁড়িয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক, তরুণ, চিকিৎসক, স্বেচ্ছাসেবীরা। এক সপ্তাহ ধরে সচেতনতা সৃষ্টির পাশাপাশি মাস্ক ও হাত ধোয়ার উপকরণ বিতরণ করছেন নিম্ন আয়ের মানুষের মধ্যে।

  • পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় মঙ্গলবার সকাল থেকে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে গণবিজ্ঞপ্তি দেয় উপজেলা নির্বাহী কর্মকর্তা।

    পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় মঙ্গলবার সকাল থেকে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে গণবিজ্ঞপ্তি দেয় উপজেলা নির্বাহী কর্মকর্তা।

  • পার্বত্য জেলা রাঙামাটিতে মঙ্গলবার নিম্ন আয়ের শ্রমজীবী ও শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছে জেলা ছাত্র ইউনিয়ন।

    পার্বত্য জেলা রাঙামাটিতে মঙ্গলবার নিম্ন আয়ের শ্রমজীবী ও শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছে জেলা ছাত্র ইউনিয়ন।

  • খাগড়াছড়িতে বিভিন্ন সামাজিক সংগঠনের উদ্যোক্তা ও তরুণ সমাজের উদ্যোগে মঙ্গলবার সারাদিন জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে এবং সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে।

    খাগড়াছড়িতে বিভিন্ন সামাজিক সংগঠনের উদ্যোক্তা ও তরুণ সমাজের উদ্যোগে মঙ্গলবার সারাদিন জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে এবং সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে।

  • করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি মোকাবেলায় মঙ্গলবার দেশের সব জেলার মত মাগুরায় সেনাবাহিনী মাঠে নামে। নাটোরে কাজের শুরুতে জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করেন সেনা কর্মকর্তারা।

    করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি মোকাবেলায় মঙ্গলবার দেশের সব জেলার মত মাগুরায় সেনাবাহিনী মাঠে নামে। নাটোরে কাজের শুরুতে জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করেন সেনা কর্মকর্তারা।

  • নোয়াখালী পৌর সভার মেয়র শহিদ উল্যা খাঁনের পক্ষ থেকে মঙ্গলবার সকাল থেকে জেলা শহরে ১০ হাজার পরিবারকে হ্যান্ড স্যানিটাইজার পৌঁছে দেওয়া শুরু হয়।

    নোয়াখালী পৌর সভার মেয়র শহিদ উল্যা খাঁনের পক্ষ থেকে মঙ্গলবার সকাল থেকে জেলা শহরে ১০ হাজার পরিবারকে হ্যান্ড স্যানিটাইজার পৌঁছে দেওয়া শুরু হয়।

  • সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় ১৯৭ জনসহ হোম কোয়ারেন্টাইনে আছেন ১,১৬০ জন। বিদেশ ফেরতদের বাড়িতে ঝোলানো হচ্ছে লাল পতাকা।

    সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় ১৯৭ জনসহ হোম কোয়ারেন্টাইনে আছেন ১,১৬০ জন। বিদেশ ফেরতদের বাড়িতে ঝোলানো হচ্ছে লাল পতাকা।

  • টাঙ্গাইলে ৯৪২ জন বিদেশফেরতকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছিল। ১৪ দিনের মেয়াদ শেষে মঙ্গলবার পর্যন্ত ২২২ জনকে ছেড়ে দেওয়া হয়েছে জানান সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান। কাজে নামার আগে জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকে পরিকল্পনা ঠিক করছে সেনা বাহিনী।

    টাঙ্গাইলে ৯৪২ জন বিদেশফেরতকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছিল। ১৪ দিনের মেয়াদ শেষে মঙ্গলবার পর্যন্ত ২২২ জনকে ছেড়ে দেওয়া হয়েছে জানান সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান। কাজে নামার আগে জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকে পরিকল্পনা ঠিক করছে সেনা বাহিনী।

  • কুমিল্লায়ও সশস্ত্র বাহিনী কাজ বুঝে নিচ্ছে। বুধবার সকাল থেকে নগর ও জেলায় বসবে  অস্থায়ী ক্যাম্প, জানালেন কুমিল্লা সেনাবাহিনীর এক কর্মকর্তা।

    কুমিল্লায়ও সশস্ত্র বাহিনী কাজ বুঝে নিচ্ছে। বুধবার সকাল থেকে নগর ও জেলায় বসবে  অস্থায়ী ক্যাম্প, জানালেন কুমিল্লা সেনাবাহিনীর এক কর্মকর্তা।

  • শেরপুরে জনসচেতনতার লক্ষ্যে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও ব্যবসা প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রতিদিনই করণীয় বিষয়ক লিফলেট বিতরণ করা হচ্ছে।

    শেরপুরে জনসচেতনতার লক্ষ্যে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও ব্যবসা প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রতিদিনই করণীয় বিষয়ক লিফলেট বিতরণ করা হচ্ছে।

Print Friendly and PDF

আরও পড়ুন

 
Comments powered by Disqus

WARNING:

Any unauthorised use or reproduction of bdnews24.com content for commercial purposes is strictly prohibited and constitutes copyright infringement liable to legal action.