নারায়ণগঞ্জে সাংবাদিককে হত্যাচেষ্টা মামলা, গ্রেপ্তার ৩

নারায়ণগঞ্জের বন্দরে স্থানীয় এক সাংবাদিককে কুপিয়ে হত্যাচেষ্টার অভিযোগে মামলা হয়েছে। পুলিশ দুই জনকে গ্রেপ্তার করেছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2022, 05:57 PM
Updated : 18 July 2022, 05:57 PM

রোববার বন্দর উপজেলার হালুয়াপাড়ায় এ হামলা করা হয় বলে তার স্ত্রী মামলায় অভিযোগ করেন।

আহত নূরুজ্জামান মোল্লা (৪২) দৈনিক মানবজমিন পত্রিকার বন্দর প্রতিনিধি ও বন্দর প্রেস ক্লাবের সহ-সভাপতি। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার রাতে তার স্ত্রী আইরিন সুলতানা বাদী হয়ে শাহজাহান মোল্লাসহ ১৯ জনের নাম উল্লেখ করে বন্দর থানায় মামলা দায়ের করেন। পুলিশ ওই রাতেই বন্দরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দুই হামলাকারীকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তাররা হলেন বন্দরের জাঙ্গাল এলাকার জাকির হোসেনের ছেলে বাবু মোল্লা (২৬) ও শাহজাহান মোল্লা মিয়ার ছেলে মো. শান্ত (৩০)।

মামলার এজাহারে অভিযোগ করা হয়, রোববার সকাল ১০টায় বন্দর উপজেলার হালুয়াপাড়া এলাকায় শেখ জামাল স্কুলের এক এসএসসি পরীক্ষার্থীকে অপহরণের চেষ্টা চালানোর খবর পেয়ে দৈনিক মানবজমিন পত্রিকার বন্দর প্রতিনিধি নূরজ্জামান মোল্লা সংবাদ সংগ্রহ করতে মোটরসাইকেলযোগে সেখানে যান।

“সেখানে শাহজাহান মোল্লাসহ অজ্ঞাতনামা ৩০/৪০ জন লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে নূরুজ্জামানের ওপর অর্তকিত হামলা চালান। তাকে কুপিয়ে ও পিটিয়ে মারত্মকভাবে জখম করে পালিয়ে যায় তারা।”

ওই সময় হালাকারীরা তার নগদ টাকা ছিনিয়ে নেয় এবং তার ব্যবহৃত মোটরসাইকেলটি ভাংচুর করে বলে অভিযোগে উল্লেখ করা হয়।

নুরুজ্জামানের স্ত্রী আইরিন অভিযোগ করেন, তার স্বামীকে মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে রক্তাক্ত জখম করা হয়েছে। তাকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এ বিষয়ে বন্দর থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, এই ঘটনায় মামলা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে, সোমবার বিকালে নুরুজ্জামানের ওপর হামলার প্রতিবাদে প্রতিবাদ সভা করেছে বন্দর প্রেস ক্লাব। প্রেস ক্লাবের জ্যেষ্ঠ সহ-সভাপতি কবির হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মহিউদ্দিন সিদ্দিকী, সহ-সভাপতি আমীর হোসেন, যুগ্ম সম্পাদক ইমরান মৃধা, সাংগঠনিক সম্পাদক জিএম সুমন, প্রচার সম্পাদক শাহজামাল ও দপ্তর সম্পাদক মেহেদী হাসান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক